Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪

ন্যু কাম্পে উড়ল রিয়ালের জয়ধ্বজা, ২-১ গোলে হারল বার্সা

মাত্র দশ জনেই কাঁপিয়ে দিল ন্যু কাম্প। বার্সার মুখ থেকে জয় ছিনিয়ে নিল রিয়াল মাদ্রিদ। এল ক্লাসিকোয় মেসিদের ঘরের মাঠে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে উচ্ছ্বসিত মাদ্রিদ শিবির।

জয়ের পর বিয়াল অধিনায়কের মুখে খুশির ছোঁয়া। ছবি: রয়টার্স।

জয়ের পর বিয়াল অধিনায়কের মুখে খুশির ছোঁয়া। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০১৬ ১১:২২
Share: Save:

মাত্র দশ জনেই কাঁপিয়ে দিল ন্যু কাম্প। বার্সার মুখ থেকে জয় ছিনিয়ে নিল রিয়াল মাদ্রিদ। এল ক্লাসিকোয় মেসিদের ঘরের মাঠে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে উচ্ছ্বসিত মাদ্রিদ শিবির। সেই সঙ্গে শনিবারের এই জয় ন্যু কাম্পে বার্সার রেকর্ডকে খান খান করে দিলেন রোনাল্ডো। তিন বছর পর ঘরের মাঠে মেসিদের হারিয়ে একটা তৃপ্তির হাওয়া বইতে শুরু করেছে গোটা দলে। গত অক্টোবরেই রোনাল্ডোদের তাঁদের ঘরের মাঠে ৪-০ ব্যবধানে হারিয়ে এসেছিলেন মেসি-সুয়ারেজ-নেইমাররা। শনিবার রাতে সেই বদলা নিলেন রোনাল্ডোরা। আর এ দিনের জয়ের ফলে তিন নম্বরে চলে এল মাদ্রিদ। আটলেতিকো মাদ্রিদের থেকে এক পয়েন্ট পিছিয়ে।

ম্যাচের শুরু থেকেই রোনাল্ডো-মেসিরা অ্যাটাক-কাউন্টার অ্যাটাকে গিয়েছিলেন। ১০ মিনিটের মাথায় সুয়ারেজ গোল করার সুযোগ নষ্ট করেন। এ দিন নেইমারের সঙ্গে সুয়ারেজের বার বারই তাল কেটে যাচ্ছিল। আর সেই সুযোগটাকেই কাজে লাগাতে চাইছিল রিয়াল। তারা ধীরে ধীরে নিজেদের সাজিয়ে তুলছিল। সুযোগ এসেও গেল। কিন্তু রোনাল্ডোর জোরাল শট আটকে গেল বার্সার কিপার ক্লডিও ব্রাভোর হাতে। প্রথমার্ধে কোনও দলই সে ভাবে গোলের মুখ খুলতে পারেনি। প্রথমার্ধ গোলশূন্য অবস্থায় থেকে যায়। ম্যাচের চরিত্র বদলায় দ্বিতীয়ার্ধ থেকে। মুহুর্মুহু আক্রমণ আরে প্রতি আক্রমণে এগোতে থাকে ম্যাচ। ম্যাচের ৫৬ মিনিটের মাথায় দুর্দান্ত গোল করেন বার্সাকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন জেরার্ড পিকে। কিন্তু এখানেই চমকের শেষ হয়নি। ৬২ মিনিটের মাথায় সমতা ফেরান করিম বেঞ্জেমা। এর মধ্যেই বিশ্রি ভাবে ট্যাকল করার জন্য সের্জিও র‌্যামোসকে লাল কার্ড দেখান রেফারি। ফলে আরও সমস্যায় পড়েন রোনাল্ডোরা। ১০ জনে মেসিদের বিরুদ্ধে এঁটে ওঠাটা সহজ ছিল না। কিন্তু সেটাকে মিথ্যা প্রমাণ করে ছাড়লেন রোনাল্ডো। ম্যাচের ৮৫ মিনিটের মাথায় গোল করে ন্যু কাম্পে দলের জয়ধ্বজা ওড়ান।

ম্যাচ শেষে রিয়াল ম্যানেজার জিনেইদান জিদান বলেন, “স্টেপ বাই স্টেপ আমরা আতলেতিকো মাদ্রিদকে টপকাবো। অপেক্ষা করে আছি র পর কী হয়।” তিনি আরও বলেন, “এই জয় আমাদের কাছে একটা বিশাল পুরস্কার। ছেলেরা অসাধারণ খেলেছে।”

আরও পড়ুন...

ডং ধ্বনিতে খুলে গেল লাল-হলুদের লিগ দরজা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE