Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪

রোনাল্ডোর গোলে জয়ী রিয়াল

ছ’মাস অপরাজিত থাকার পর অবশেষে হার বার্সেলোনার। তাও আবার এল ক্ল্যাসিকোয়। শনিবার রাতে রিয়াল মাদ্রিদের কাছে ১-২ হেরে গেলেন মেসিরা।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০১৬ ০৩:৪০
Share: Save:

ছ’মাস অপরাজিত থাকার পর অবশেষে হার বার্সেলোনার। তাও আবার এল ক্ল্যাসিকোয়। শনিবার রাতে রিয়াল মাদ্রিদের কাছে ১-২ হেরে গেলেন মেসিরা।

মেসির দল শেষ হেরেছিল ৩ অক্টোবর। তার পর থেকে ৩৯টি ম্যাচ তারা অপরাজিত ছিল। অবশেষে তাদের বিজয়রথ থেমে গেল শনিবার রাতে। ৮৫ মিনিট প্রায় কিছুই না করার পর যখন বিপক্ষের গোলে বল জড়ালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। শেষ সাত মিনিট দশ জনে খেলা রিয়াল মাদ্রিদের জয়সূচক গোল। ডান দিক থেকে গ্যারেথ বেলের চিপ করা বল ড্যানি আলভেস নাগাল না পাওয়ায় চলে আসে রোনাল্ডোর পায়ে। আর তার পরই গোল। একেবারেই ভুল করেননি তিনি। ৮৩ মিনিটে লাল কার্ড দেখেন সের্জিও র‌্যামোস। লুই সুয়ারোজকে অন্যায় ভাবে বাধা দেওয়ায় তাঁকে লাল কার্ড দেখতে হয়। অবশ্য অনেক আগে থেকেই সুয়ারেজকে টার্গেট করেছিলেন তিনি। অবশেষে রেফারি চরম সিদ্ধান্তটা নিয়েই ফেলেন। জেরার্ড পিকে গোল করে বার্সাকে এগিয়ে দেওয়ার পর বেনজিম সমতা আনেন এবং শেষে দলকে জেতান রোনাল্ডো।

এল ক্ল্যাসিকোয় হেরেও অবশ্য লা লিগার টেবলে গদিচ্যূত হল না মেসির দল। ৩১ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়ে গেল তারা। তাই এখনও লিগ খেতাবের দৌড়ে তারাই এগিয়ে বলা যায়। হারের পর পিকে বলেন, ‘‘একজন ছিটকে যাওয়ায় আমরা শেষের দিকে সমস্যায় পড়ে যাই। আর ওরা সেই সুযোগটাই কাজে লাগাল। আমাদের এগিয়ে যেতে হবে। সব ম্যাচে যে জেতা সম্ভব না, এটা তো ঠিকই। আমরা লিগ টেবলে ভাল জায়গায় রয়েছি। তাই আমাদের তেমন চাপ নেই।’’

বিশেষজ্ঞরা বলছেন, যে সাতটা ম্যাচ বাকি বার্সার, সেগুলো খুব একটা কঠিন হবে না তাদের পক্ষে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE