Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Wimbledon 2023

অবসরের পরে আবার উইম্বলডনে ফেডেরার, রজার থাকলেও দেখা যাবে না অন্তঃসত্ত্বা সেরিনাকে

মঙ্গলবার উইম্বলডনে দেখা যাবে রজার ফেডেরারকে। অবসরের পরে আরও এক বার কোর্টে নামবেন তিনি। তবে খেলতে নয়। ফেডেরার থাকলেও দেখা যাবে না সেরিনা উইলিয়ামসকে।

Roger Federer and Serena Williams

রজার ফেডেরার (বাঁ দিকে) ও সেরিনা উইলিয়ামস। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ১০:৫৯
Share: Save:

নিজের প্রিয় ঘাসের কোর্টে আবার দেখা যাবে রজার ফেডেরারকে। তবে র‌্যাকেট হাতে নামবেন না তিনি। মঙ্গলবার উইম্বলডন শুরুর আগে ফেডেরারকে সংবর্ধনা দেবে অল ইংল্যান্ড ক্লাব। ঘাসের কোর্টে তাঁর কীর্তির জন্যই এই বিশেষ আয়োজন। ফেডেরারের পাশাপাশি আমন্ত্রণ জানানো হয়েছিল অবসর নেওয়া সেরিনা উইলিয়ামসকেও। কিন্তু অন্তঃসত্ত্বা হওয়ায় সেই আমন্ত্রণ ফিরিয়ে দিয়েছেন সেরিনা।

২০টি গ্র্যান্ড স্ল্যামের মধ্যে আট বার উইম্বলডন জিতেছেন ফেডেরার। পুরুষ টেনিস তারকাদের মধ্যে ঘাসের কোর্টে সব থেকে বেশি গ্র্যান্ড স্ল্যাম তাঁরই রয়েছে। নোভাক জোকোভিচের রয়েছে সাতটি। অর্থাৎ, চলতি প্রতিযোগিতা জিতলে উইম্বলডনে গ্র্যান্ড স্ল্যামের পরিসংখ্যানে ফেডেরারকে ছুঁয়ে ফেলবেন সার্বিয়ার তারকা। অন্য দিকে সেরিনা জিতেছেন ২৩টি গ্র্যান্ড স্ল্যাম। উইম্বলডনে সাত বার সেরা হয়েছেন তিনি।

অল ইংল্যান্ড ক্লাবের চেয়ারম্যান স্যালি বল্টন ফেডেরারের আসার কথা জানিয়েছেন। তিনি বলেছেন, ‘‘রজার আমাদের সঙ্গে থাকবে। মঙ্গলবার খেলা শুরুর আগে সেন্টার কোর্টে একটা বিশেষ অনুষ্ঠান আছে। উইম্বলডনে পুরুষদের মধ্যে সব থেকে বেশি গ্র্যান্ড স্ল্যাম জেতায় রজারকে সংবর্ধনা দেওয়া হবে। আমরা শুধু ওকে ধন্যবাদ জানাতে চাই। রজার উইম্বলডনের গৌরব আরও বাড়িয়েছে।’’

তাঁরা সেরিনাকেও আমন্ত্রণ করেছিলেন বলে জানিয়েছেন স্যালি। তিনি বলেছেন, ‘‘সেরিনাকেও আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু ও অন্তঃসত্ত্বা। তাই আসতে পারবে না। ভবিষ্যতের জন্য ওকে শুভেচ্ছা জানাই। আশা করছি আগামী বছর ওকে আমরা উইম্বলডনে দেখতে পাব।’’

সোমবার থেকে শুরু হয়েছে এই বছরের উইম্বলডন। প্রথম দিনই কোর্টে নেমেছিলেন জোকোভিচ। স্ট্রেট সেটে জিতেছেন তিনি। মঙ্গলবার নামবেন পুরুষদের শীর্ষ বাছাই কার্লোস আলকারাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE