Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rohan Bopanna

সেপ্টেম্বরের পর দেশের হয়ে আর খেলবেন না, অবসরের সিদ্ধান্ত ভারতের এক নম্বর বোপান্নার

ডেভিস কাপে আর খেলতে চান না বোপান্না। তবে পেশাদার টেনিসে আরও কিছু দিন খেলতে চান। শেষ ডেভিস কাপ টাই বেঙ্গালুরুতে ঘরের কোর্টে খেলতে ইচ্ছুক বোপান্না।

picture of Rohan Bopanna

রোহন বোপান্না। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ১৯:০৫
Share: Save:

ডেভিস কাপ থেকে অবসর নিচ্ছেন রোহন বোপান্না। পেশাদার সার্কিটে খেলা চালিয়ে গেলেও দেশের হয়ে আর ডেভিস কাপ খেলতে চান না তিনি। আগামী সেপ্টেম্বরে দেশের মাটিতে মরক্কোর বিরুদ্ধে ওয়ার্ল্ড গ্রুপ টু-র টাই খেলে ডেভিস কাপকে বিদায় জানাতে চান বিশ্বের ১১ নম্বর ডাবলস টেনিস খেলোয়াড়।

উইম্বলডনের প্রস্তুতির জন্য এখন লন্ডনে রয়েছেন বোপান্না। সেখান থেকেই ডেভিস কাপ থেকে অবসর নেওয়ার সিদ্ধান্তের কথা সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন। বোপান্না বলেছেন, ‘‘সেপ্টেম্বরে আমার শেষ ডেভিস কাপ টাই খেলার পরিকল্পনা করেছি। ২০০২ সাল থেকে ভারতীয় দলের সদস্য। শেষ টাই নিজের ঘরের কোর্টে খেলতে চাই। দলের সবার সঙ্গে কথা বলেছি। ছেলেদের কারও বেঙ্গালুরুতে খেলতে আপত্তি নেই। কর্নাটক টেনিস সংস্থাও টাই আয়োজন করতে আগ্রহী। কোথায় টাই হবে, তা নিয়ে অবশ্য সিদ্ধান্ত নেবে সর্বভারতীয় টেনিস ফেডারেশন।’’

এখনও পর্যন্ত ডেভিস কাপের ৩২টি টাই খেলেছেন ৪৩ বছরের বোপান্না। ডেভিস কাপ থেকে অবসর নেওয়ার সিদ্ধান্তের কথা ফেডারেশনকে জানিয়েছেন তিনি। ঘরের কোর্টে শেষ টাই খেলার ইচ্ছার কথাও জানিয়েছেন। যদিও আগেই সেপ্টেম্বরের ভারত-মরক্কো টাই আয়োজনের দায়িত্ব ফেডারেশন দিয়ে দিয়েছে উত্তরপ্রদেশ টেনিস সংস্থাকে।

পেশাদার টেনিস থেকে অবসর নিয়ে কিছু জানাননি বোপান্না। তবে ইঙ্গিত দিয়েছেন, খুব বেশি দিন তাঁকে আর কোর্টে দেখা যাবে না। বোপান্না বলেছেন, ‘‘২০ বছর ভারতের হয়ে খেলছি। অধিনায়কের সঙ্গে কথা বলতে চাই। টাইটা বেঙ্গালুরুতে হলে কারও কোনও সমস্যা হবে কিনা জানতে চাইব। ওখানে হলে পরিচিতরা সবাই আমাকে শেষ বার কোর্টে দেখার সুযোগ পাবেন।’’ উল্লেখ্য, বোপান্নাই এখন ভারতের এক নম্বর ডাবলস টেনিস খেলোয়াড়।

ঘরের কোর্টে শেষ ডেভিস কাপ টাই খেলার ইচ্ছা পূরণ হয়তো হবে না বোপান্নার। সর্বভারতীয় টেনিস ফেডারেশনের সচিব অনিল ধুপার বলেছেন, ‘‘সত্যি বলতে বেঙ্গালুরুতে বোপান্না শেষ টাই খেলার সুযোগ পেলে খুবই ভাল হত। কিন্তু আমরা আগেই উত্তরপ্রদেশকে কথা দিয়ে ফেলেছি। টাই হবে লখনউয়ে। আগেই এই সিদ্ধান্ত হয়ে গিয়েছে।’’ ভারত-মরক্কো টাই এখন বেঙ্গালুরুতে নিয়ে যাওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন ফেডারেশন সচিব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohan Bopanna Tennis Davis Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE