×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১২ এপ্রিল ২০২১ ই-পেপার

বেঙ্গালুরুতে রিহ্যাবে রোহিত, বিরাটদের সঙ্গে যাচ্ছেন না অস্ট্রেলিয়া

সংবাদ সংস্থা
দুবাই ১১ নভেম্বর ২০২০ ২০:৫৪

দিওয়ালির পরে এনসিএতে যাবেন রোহিত। -ফাইল চিত্র।

দিওয়ালির পরে এনসিএতে যাবেন রোহিত। -ফাইল চিত্র।

ভারতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়ার বিমানে উঠছেন না রোহিত শর্মা। মুম্বই ইন্ডিয়ান্সকে পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন করে দেশে ফেরার বিমান ধরবেন হিটম্যান। স্যর ডনের দেশে তিনি পরে যাবেন। তার আগে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (এনসিএ)-তে রিহ্যাব করবেন মুম্বই অধিনায়ক। তিনি যে পুরোদস্তুর ফিট, সেই প্রমাণ দিয়ে তবেই অস্ট্রেলিয়া উড়ে যাবেন।

হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য আইপিএলের ৪টি ম্যাচে নামতে পারেননি রোহিত। তার মধ্যেই জাতীয় দলের নির্বাচকরা অস্ট্রেলিয়া সফরের জন্য দল নির্বাচন করে ফেলেন। চোটের জন্য অস্ট্রেলিয়া সফরের ৩ ফরম্যাটের দলেই প্রাথমিক ভাবে ছিলেন না হিটম্যান।

শোনা যাচ্ছিল, ফিট হয়ে অস্ট্রেলিয়া সফরে যেতে হলে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ফিজিয়োর সামনে ফিটনেস টেস্ট দিতে হবে তাঁকে। কিন্তু, তা আর করতে হয়নি। টেস্ট স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয় তাঁকে।

Advertisement

আরও পড়ুন: সফল আইপিএল সংগঠন নিয়ে অভিনন্দন বার্তায় সৌরভকেই রাখলেন না রবি শাস্ত্রী!

১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেড ওভালে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। সেই সিরিজের দিকেই ফোকাস রোহিতের। সূত্রের খবর, মুম্বই দলের সঙ্গে দেশে ফেরার পরে পরিবারের সঙ্গে দিওয়ালি কাটিয়ে বেঙ্গালুরু রওনা হবেন রোহিত। এনসিএ-তে রিহ্যাব সেরে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে অস্ট্রেলিয়ায় যাবেন। অজি-ভূমে তাঁর ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

কারণ পিতৃত্বকালীন ছুটি চেয়ে বোর্ডের কাছে আবেদন করেছিলেন অধিনায়ক বিরাট কোহালি। তাঁর আবেদন মেনে নেওয়া হয়েছে। প্রথম টেস্টের পর দেশে ফিরে আসবেন তিনি। ফলে রোহিতকে আরও বড় ভূমিকা পালন করতে হতে পারে।

Advertisement