Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ক্রিকেট জীবনের সেরা র‌্যাঙ্কিংয়ে রোহিত

সংবাদ সংস্থা
২৪ জানুয়ারি ২০১৬ ১৬:৩৭

অস্ট্রেলিয়ায় ভারতের সিরিজ হারের মধ্যেও সুখবর দিলেন রোহিত শর্মা। কেরিয়ারের সেরা র‌্যাঙ্কিংয়ে উঠে এলেন তিনি। ভারত সিরিজ হারলেও রোহিতের ব্যাট থেকে এসেছে দুটো সেঞ্চুরি ও ম্যাচ উইনিং ৯৯ রানের ইনিংস। পাঁচ ম্যাচের সিরিজে ৪৪১ রান করে একদিনের র‌্যাঙ্কিংয়ে আট থেকে পাঁচে উঠে এলেন রোহিত শর্মা। এই মুহূর্তে ভারতীয়দের মধ্যে তাঁর আগে শুধু রয়েছেন বিরাট কোহলি। বিরাট রয়েছেন দ্বিতীয় স্থানে।

অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি অবশ্য অনেকটাই পিছিয়ে পড়েছেন। সাত ধাপ নেমে এখন তিনি ১৩ নম্বরে। ব্যাটসম্যানদের তালিকার শীর্ষে রয়েছেন দক্ষিণ আফ্রিকার এবি ডে ভিলিয়ার্স। দ্বিতীয় হাসিম আমলা ও চতুর্থ স্থানে কেন উইলিয়ামস। শিখর ধবন রয়েছেন সাত নম্বরে। সেরা দশে রয়েছেন ভারতের এই তিন ব্যাটসম্যানই।

Advertisement

শেষ একদিনের ম্যাচ জিতে ভারতও নিজের দ্বিতীয় স্থান ধরে রাখতে সক্ষম হয়েছে। শীর্ষে সেই অস্ট্রেলিয়াই। তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। বোলিংয়ে ভারতের হাল এতটাই খারাপ যে সেরা দশে জায়গা করে নিতে পারেননি কোনও ভারতীয়। শীর্ষে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। দ্বিতীয় স্থানে বাংলাদেশের সাকিব আল হাসান ও তৃতীয় স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের মিচেল স্টার্ক।

দু’ধাপ নেমে ভারতের রবীচন্দ্রন অশ্বিন রয়েছেন ১১ নম্বরে। সাত ধাপ নেমে ভুবনেশ্বর কুমার ২০তম স্থানে পৌঁছে গিয়েছেন। সেরা ৫০এ ভারতের একমাত্র বোলার রবীন্দ্র জাদেজা যাঁর পতন না হয়ে উত্থান হয়েছে। দু’ধাপ উঠে তাঁর র‌্যাঙ্কিং ২২। এটা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে কতটা খারাপ ফর্মে রয়েছে ভারতের বোলিং। যার ফলে অস্ট্রেলিয়ায় সিরিজ হারতে হয়েছে।

আরও খবর: টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যেন ভাবা হয় মণীশ-বুমরাহকে

আরও পড়ুন

Advertisement