×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জানুয়ারি ২০২১ ই-পেপার

বার্সায় একসঙ্গে মেসি-রোনাল্ডো? স্প্যানিশ সাংবাদিকের দাবিতে জল্পনা তুঙ্গে

সংবাদ সংস্থা 
বার্সেলোনা১৩ অগস্ট ২০২০ ২৩:১০
মেসি-রোনাল্ডো একসঙ্গে বার্সায় খেলবেন? —ফাইল চিত্র।

মেসি-রোনাল্ডো একসঙ্গে বার্সায় খেলবেন? —ফাইল চিত্র।

বার্সেলোনার জার্সিতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো! অবিশ্বাস্য মনে হলেও স্প্যানিশ সাংবাদিক গিয়েম বালাগের দাবি জল্পনা বাড়িয়েছে ইউরোপের ফুটবলে। তাঁর কথা যদি সত্যি হয়ে যায়, তা হলে বিশ্বফুটবলের দুই মহতারকা— মেসি ও রোনাল্ডোকে একসঙ্গে দেখা যাবে বার্সায়।

বেশ কয়েক দিন ধরে পর্তুগিজ মহানায়কের দলবদল নিয়ে জল্পনা চলছে। জুভেন্টাস ছেড়ে তিনি নাকি যেতে পারেন নেমার-এমবাপের পিএসজিতে। রোনাল্ডোর দলবদল নিয়ে বালাগকে প্রশ্ন করেছিল বিবিসি। তার উত্তরে ‘সিআর সেভেন’-এর জীবনীকার বলেছেন, ‘‘রোনাল্ডোর জন্য ক্লাব খুঁজতে বলা হয়েছে তাঁর এজেন্ট জর্জে মেন্ডেসকে। কারণ রোনাল্ডোর জন্য পাহাড়প্রমাণ অর্থ খরচ করার মতো অবস্থা নেই জুভেন্টাসের। সেই কারণেই বার্সেলোনা-সহ সমস্ত ক্লাবের সঙ্গেই যোগাযোগ করা হচ্ছে।’’

রোনাল্ডোকে নিয়ে সব সময়েই চর্চা চলে। এক সময়ে শোনা গিয়েছিল, তিনি রিয়াল মাদ্রিদে ফিরতে পারেন। কিন্তু রিয়াল জানিয়ে দিয়েছে, রোনাল্ডোকে নেওয়া তাদের পক্ষে এখন সম্ভব নয়। আমেরিকার মেজর লিগ সকারে দেখা যেতে পারে রোনাল্ডোকে, এমন কথাও শোনা গিয়েছিল।

Advertisement

আরও পড়ুন: শুধু নেমার-এমবাপেকে কেনার অর্থে ১৯ বছর দল চালিয়েছে সঁ জঁ-কে প্রায় হারিয়ে দেওয়া আটলান্টা!

কিন্তু বালাগ বার্সার কথা বলায় রোনাল্ডোকে নিয়ে আলোচনা আরও জোরালো হয়। রোনাল্ডোর বিশ্ববিখ্যাত এজেন্টের কথায় বার্সা রাজি হয়ে গেলেই কিন্তু মেসি ও রোনাল্ডোকে দেখা যাবে ন্যু ক্যাম্পে। কিন্তু মেসি ও রোনাল্ডোর আকাশছোঁয়া বেতন দেওয়া কি সম্ভব হবে বার্সার পক্ষে? বালাগের দাবি শুনতে সহজ মনে হলেও বিষয়টা কিন্তু মোটেও সহজ নয়।

Advertisement