×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৪ অগস্ট ২০২১ ই-পেপার

রয় কৃষ্ণ খুঁজে পেলেন ‘ছোট ভাই’-কে, মুগ্ধ এটিকে মোহনবাগানের সমর্থকরা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ জুন ২০২১ ১৮:৫২
রয় কৃষ্ণ।

রয় কৃষ্ণ।
ফাইল ছবি

ভারতীয় দলের স্ট্রাইকার মনবীর সিংহকে ‘ছোট ভাই’ বলে সম্বোধন করলেন রয় কৃষ্ণ। এটিকে মোহনবাগানের ফুটবলার জানিয়ে দিলেন, আগামী দিনে ভারতকে গর্বিত করার সমস্ত সম্ভাবনা রয়েছে তাঁর মধ্যে। মাঠের বাইরে এটিকে মোহনবাগানের দুই ফুটবলারের বন্ধন দেখে উচ্ছ্বসিত অনুরাগীরা।

বৃহস্পতিবার ভারতীয় ফুটবল দলের ওয়েবসাইটে একটি সাক্ষাৎকার দিয়েছেন মনবীর। সেখানে তিনি বলেছেন, সুনীল ছেত্রী এবং কৃষ্ণকে দেখেই তিনি শেখেন। মনবীরের কথায়, “সেরা স্ট্রাইকার সঙ্গে খেললে আমার কাজটা সহজ হয়ে যায়। আমি সুনীলভাইকে দেখে শিখেছি গোলের সামনে কী ভাবে মাথা ঠান্ডা রাখতে হয়। দিনের শেষে এই বরফ-ঠান্ডা মস্তিষ্কই পার্থক্য গড়ে দেয়। এটা আমার কাছে শিক্ষা। একটা ম্যাচে কোনও স্ট্রাইকারই লক্ষ লক্ষ সুযোগ পাবে না। এমনও দিন আসবে যখন কেবল একটাই, বা অর্ধৈক সুযোগ পাওয়া যাবে। সেটা কাজে লাগাতে পারলেই হল। গোলের সামনে কী ভাবে তৈরি থাকতে হবে, সেটা শিখেছি রয় কৃষ্ণর থেকে। ওরা আমার আদর্শ।”

টুইটারে মনবীরের এই কথারই উত্তর দিয়ে কৃষ্ণ লিখেছেন, ‘তোমাকে নিয়ে গর্বিত ছোট ভাই। জানি তুমি সবে খেলা শুরু করেছ। ভবিষ্যতে আরও ভাল বুঝতে শিখবে এবং ভারতকে আগামী দিনে অনেক গর্বিত করবে। অনেক ভালবাসা রইল তোমার জন্য’।

Advertisement


ছেত্রীকে নিয়ে আরও কিছু কথা বলেছেন মনবীর। সাক্ষাৎকারে বলেছেন, “কী ভাবে দীর্ঘদিন টিকে থাকতে হবে সেটা আমার বাবা কুলদীপ সিংহ সবসময় সুনীল ভাইয়ের থেকে শিখতে বলেন। আমার বাবাও সুনীলভাইয়ের বিরুদ্ধে খেলেছেন। তাই আমাকে বলেন: ‘কাছ থেকে যখন ওকে দেখতে পাচ্ছ, তখন যতটা বেশি সম্ভব শিখে নাও’।”

Advertisement