Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sachin Tendulkar

জন্মদিনে ভিন্ন রূপে সচিন, জানালেন নিজের ইচ্ছের কথা

নিজে করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি জানেন এই ভাইরাস কতটা মারাত্মক। আর তাই সাধারণ মানুষদের পাশে দাঁড়ানোর অঙ্গীকার নিলেন সচিন।

৪৮তম জন্মদিনে রক্তদান করার মহৎ উদ্যোগ নিলেন সচিন।

৪৮তম জন্মদিনে রক্তদান করার মহৎ উদ্যোগ নিলেন সচিন। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২১ ১৫:২৪
Share: Save:

কোভিডের বিরুদ্ধে লড়াই জিতলেও শরীরে ক্লান্তির ছাপ স্পষ্ট। মুখে এক গাল দাড়ি। ৪৮তম জন্মদিনে সচিন তেন্ডুলকরের এমন রূপ দেখলে অনেকেই চমকে যেতে পারেন। যেহেতু নিজে করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি জানেন এই ভাইরাস কতটা মারাত্মক। আর তাই সাধারণ মানুষদের পাশে দাঁড়ানোর অঙ্গীকার নিলেন সচিন। গোটা দেশে বাড়তে থাকা কোভিডের বিরুদ্ধে লড়াইয়ের জন্য এ বার রক্তদান করার বার্তা দিলেন তিনি। টুইটারে একটি ভিডিয়োর মাধ্যমে নিজের বক্তব্য তুলে ধরেন মাস্টার ব্লাস্টার।

টুইটারে দেওয়া সেই ভিডিয়োতে সচিন বলেন, ‘ডাক্তারদের নির্দেশ মতো এই জন্মদিন উপলক্ষে আপনাদের একটা বার্তা দিতে চাই। গত বছর আমি একটি স্বেচ্ছায় রক্তদান শিবিরের উদ্বোধন করেছিলাম। কারণ আমরা সবাই জানি সঠিক সময় অসুস্থ রোগীকে রক্ত দেওয়া হলে তাঁর বাঁচার সম্ভাবনা অনেকটা বেড়ে যায়। তাই ডাক্তারদের পরামর্শ নিয়ে আমিও রক্তদান করব। আপনারাও এগিয়ে আসুন। আমার মতো যারা কোভিডের বিরুদ্ধে জয় পেয়েছেন তারাও কিন্তু ডাক্তারদের পরামর্শ নিয়ে রক্তদান করতে পারেন। দেশজুড়ে বাড়তে থাকা করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য এটাও কিন্তু একটা উপায়’।

পরে তিনি আরও যোগ করেন, ‘জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ। করোনায় আক্রান্ত হওয়ার জন্য গত মাসে আমাকে কঠিন লড়াইয়ের মুখোমুখি হতে হয়েছিল। টানা ২১ দিন নিভৃতবাসে ছিলাম। এই কঠিন সময় আমার পরিবার, বন্ধু-বান্ধব সবাই আমার পাশে ছিল। বিশেষ ভাবে ডাক্তার ও স্বাস্থকর্মীদের ধন্যবাদ জানাই। কারণ কোভিড শরীরে জাঁকিয়ে থাকার সময় ওঁরা সবসময় মনোবল জুগিয়ে গিয়েছে’।

করোনাকে হার মানিয়ে গত ৮ এপ্রিল বাড়ি ফিরেছেন সচিন। এর আগে গত ২৭ মার্চ তিনি কোভিডে আক্রান্ত হয়েছিলেন। ২ এপ্রিল বিশ্বকাপ জয়ের ১০ বছর পূর্তির দিন তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Sachin Tendulkar Blood Donation COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE