Advertisement
০৭ মে ২০২৪
India

World Cup 2011: বিশ্বকাপ জয়ের রাতে কোহলী, ইউসুফের কাছে কী আবেদন করেছিলেন সচিন?

তাঁর কাছে সেই স্মৃতি রোমাঞ্চের হলেও শুরতে একটু ভয় পেয়েছিলেন সচিন। সেটাও অকপটে স্বীকার করলেন মাস্টার ব্লাস্টার।

সুখের সেই রাত। বিশ্বকাপ জয়ের পর সতীর্থদের কাঁধে সচিন।

সুখের সেই রাত। বিশ্বকাপ জয়ের পর সতীর্থদের কাঁধে সচিন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২১ ১৮:৫৩
Share: Save:

২০১১ সালের বিশ্বকাপ জয়ের রাত যে তাঁর কাছে জীবনের সেরা মুহূর্ত সেটা অনেক বার বলেছেন সচিন তেন্ডুলকর। তবে সেই রাতে শ্রীলঙ্কা বধের পর আরও একটা ঘটনা ঘটেছিল। তাঁর কাছে সেই স্মৃতি রোমাঞ্চের হলেও শুরতে একটু ভয় পেয়েছিলেন সচিন। সেটাও অকপটে স্বীকার করলেন মাস্টার ব্লাস্টার।

২ এপ্রিলের সেই রাতে ম্যাচের শেষে গোটা মাঠ জুড়ে হেঁটেছিল ভারতীয় দল। সচিনের শেষ বিশ্বকাপ ম্যাচ বলে কথা। তাই তাঁকে কাঁধে তুলে নিয়েছিলেন বিরাট কোহলী ও ইউসুফ পাঠানরা। যদিও সতীর্থদের কাঁধে চেপে মাঠ ঘোরার ব্যাপারে রাজি হচ্ছিলেন না তিনি। কারণ ভারসাম্য হারালেই মাটিতে পড়ে যেতে পারতেন। তবে তেমন কিছু ঘটেনি।

সেই অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন করা হলে সচিন বেশ মজা করে বলেন, “ওদের আবদারে প্রথমে রাজি হচ্ছিলাম না। কারণ পড়ে যাওয়ার ভয় ছিল। সেটা ওদের বলেওছিলাম। তবে বিরাট ও ইউসুফ অভয় দেওয়ার পর রাজি হয়ে যাই। দুজনের কাঁধে চেপে মাঠ ঘুরতে মজা লাগছিল। সমর্থকদের দিকে আমরা সবাই হাত নাড়াচ্ছিলাম। দারুণ অনুভূতি হচ্ছিল। আসলে মাঠে আমরা লড়াই করলেও সেই বিশ্বকাপ জয় শুধু আমাদের মধ্যে সীমাবদ্ধ নয়। এই বিশ্বকাপ পুরো দেশের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE