Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

Sunil Chhetri: সুনীল ছেত্রীর গোলে কোনও মতে নেপালকে হারিয়ে সাফ কাপে টিকে থাকল ভারত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ অক্টোবর ২০২১ ২৩:৪২
সুনীলের গোলে জিতল ভারত।

সুনীলের গোলে জিতল ভারত।
ছবি টুইটার

দরকার ছিল একটা জয় এবং তিনটি পয়েন্ট। সেই লক্ষ্যপূরণ হল ঠিকই। কিন্তু সাফ কাপে ভারতের খেলা মন ভরাতে পারল না। নেপালের মতো দুর্বল দলের বিরুদ্ধেও কোনও মতে জিতল ইগর স্তিমাচের দল। সুনীল ছেত্রীর একমাত্র গোলে জয় এল।

যে প্রতিযোগিতায় তারা সাত বারের বিজয়ী, সেখানেই তৃতীয় ম্যাচ খেলতে নামার আগে বেজায় বিপদে পড়েছিল ভারত। নেপালের মতো প্রতিপক্ষের বিরুদ্ধে নামার আগেও চাপে ছিল তারা। খেলা শুরু হওয়ার প্রথম দশ মিনিট কোনও পক্ষই সে ভাবে আক্রমণ করতে পারেনি। একে অপরকে মেপে নেওয়ার পালা চলছিল তখন। ৩৪ মিনিটের মাথায় সুবর্ণ সুযোগ মিস করেন সুনীল ছেত্রী। ইয়াসিরের পাস পাওয়ার পর ছেত্রীর সামনে ফাঁকা গোল ছিল। কিন্তু তাঁর শট বাইরে যায়।

Advertisement

৫৭ মিনিটের মাথায় ইয়াসিরের ক্রস থেকেই মনবীর সিংহের হেড অনবদ্য দক্ষতা বাঁচান নেপালের গোলরক্ষক কিরণ লিম্বু। আক্রমণের ঝাঁজ বাড়ানোর লক্ষ্যে অনিরুদ্ধ থাপা এবং উদান্ত সিংহকে একসঙ্গে নামিয়ে দেন স্তিমাচ। এরপরেই মাঝমাঠ সচল হয়। অবশেষে ৮২ মিনিটে গোল করতে সক্ষম হয় ভারত। ব্রেন্ডনের ভাসানো ক্রস হেড করে ছেত্রীকে দেন ফারুখ চৌধুরি। সেই বল গোলে ঠেলতে ভুল করেননি ভারত অধিনায়ক।

তিন ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় তৃতীয় স্থানে ভারত। তাদের শেষ ম্যাচ মলদ্বীপের বিরুদ্ধে, যারা ছ’পয়েন্ট পেয়ে লিগের শীর্ষে। ফাইনালে উঠতে গেলে মলদ্বীপকে হারাতেই হবে।

আরও পড়ুন

Advertisement