Advertisement
২৫ এপ্রিল ২০২৪
saina nehwal

প্যারিসে ২১ মিনিটেই দ্বিতীয় রাউন্ডে সাইনা

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২১ ০৬:১৭
Share: Save:

অলিয়ঁ মাস্টার্স ব্যাডমিন্টন প্রতিযোগিতায় জয় দিয়েই অভিযান শুরু করলেন সাইনা নেহওয়াল এবং কিদম্বি শ্রীকান্ত।

টোকিয়ো অলিম্পিক্সের ছাড়পত্র এখনও নিশ্চিত করতে পারেননি সাইনা এবং শ্রীকান্ত। সে ক্ষেত্রে এই প্রতিযোগিতায় ভাল ফল করে র‌্যাঙ্কিং পয়েন্ট বাড়ানোর উপরেই নির্ভর করছে তাঁদের টোকিয়ো যাত্রা। সেই লক্ষ্যে মরিয়া প্রতিযোগিতার চার নম্বর বাছাই সাইনা বুধবার স্ট্রেট গেমে উড়িয়ে দিয়েছেন আয়ারল্যান্ডের রাচেল ডারা-কে। সাইনার পক্ষে ম্যাচের ফল ২১-৯, ২১-৫। মাত্র ২১ মিনিটেই শেষ হয়ে যায় প্রথম রাউন্ডের লড়াই। ঊরুতে চোটের জন্য গত সপ্তাহে অল ইংল্যান্ড ব্যাডমিন্টন থেকে সরে দাঁড়াতে বাধ্য হয়েছিলেন সাইনা। তবে বুধবারের ম্যাচে তাঁর খেলায় কোনও ধরনের জড়তা ধরা পড়েনি। পরের রাউন্ডে ভারতীয় তারকা খেলবেন ফ্রান্সের মারি ব্যাতোমেনঁ-এর বিরুদ্ধে।

ছন্দে ছিলেন শ্রীকান্তও। পুরুষ সিঙ্গলসে এই আসরে শীর্ষবাছাই হিসেবে খেলতে নামা শ্রীকান্ত খুব সহজেই জিতেছেন দ্বিতীয় রাউন্ডের ম্যাচ। তিনি মাত্র ২৫ মিনিটে হারিয়ে দিয়েছেন স্বদেশীয় অজয় জয়রামকে। শ্রীকান্তের পক্ষে ম্যাচের ফল ২১-১৫, ২১-১০। প্রসঙ্গত প্রথম রাউন্ডের ম্যাচে বাই পেয়েছিলেন তিনি। অজয় প্রথম রাউন্ডে ১৯-২১, ২৩-২১, ২১-১৬ হারান আলাপ মিশ্রকে।

মিক্সড ডাবলসে ভারতের প্রণব জেরি চোপড়া এবং এন সিক্কি রেড্ডি জুটি হারিয়েছে অস্ট্রিয়ার ডমিনিক স্টিপসটিস এবং সেরেনা ইয়ং জুটিকে। ভারতীয় জুটির পক্ষে ম্যাচের ফল২১-৭, ২১-১৮। মেয়েদের সিঙ্গলসের যোগ্যতা অর্জন পর্ব থেকে লড়াই করে মূল পর্বে উঠে আসা ইরা শর্মা ১২-২১, ২১-১৪, ২১-১৭ ফলে হারান ফ্রান্সের লিয়োঁনে ইউয়ে-কে। নতুন চমক ভারতের কিরণ জর্জ। তিনি অল ইংল্যান্ড ব্যাডমিন্টনের সেমিফাইনালে ওঠা, নেদারল্যান্ডসের মার্ক কালিয়াউকে হারিয়েছেন। অন্য ম্যাচে মিঠুন মঞ্জুনাথ হারিয়েছেন ফ্রান্সের লুকা ক্লারবঁকে ২১-১৪, ২১-১০ ফলে। তবে হেরে গিয়েছেন শুভঙ্কর দে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

badminton saina nehwal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE