Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বঙ্গ ক্রিকেটে হয়তো নতুন ভূমিকায় সৌরভ

সৌরভ গঙ্গোপাধ্যায় কি টিম বাংলার মুখ্য ভূমিকায় আবির্ভূত হতে চলেছেন? রবিবার রাত পর্যন্ত সিএবি থেকে প্রাপ্ত যা পূর্বাভাস, তার একটা সম্ভাবনা আছে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ জুলাই ২০১৫ ০২:৫৯
Save
Something isn't right! Please refresh.
Popup Close

সৌরভ গঙ্গোপাধ্যায় কি টিম বাংলার মুখ্য ভূমিকায় আবির্ভূত হতে চলেছেন?

রবিবার রাত পর্যন্ত সিএবি থেকে প্রাপ্ত যা পূর্বাভাস, তার একটা সম্ভাবনা আছে। আসন্ন ক্রিকেট মরসুমে নতুন দায়িত্বে হয়তো দেখা যেতে পারে সিএবি যুগ্ম সচিবকে। বাংলা টিমের দায়িত্বে। প্রাক্তন ভারত অধিনায়কের যে পদক্ষেপকে ক্রিকেটমহলের একটা অংশ ইতিমধ্যেই অভিহিত করছে ভারতীয় কোচের ‘ট্রায়াল রান’ হিসেবে। ভারতীয় টিমের কোচ হিসেবে আবির্ভাবের প্রবল সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত তা হয়নি। কেউ কেউ বলছেন, সৌরভ যদি শেষ পর্যন্ত বাংলার মুখ্য দায়িত্বে আসেন তা হলে দেশজ ক্রিকেটকে তাঁর কোচিং-দক্ষতা কতটা, তার একটা ধারণা দিতে পারবেন।

সিএবি-র একটা গরিষ্ঠ অংশ মনে করছে, দায়িত্বে এলেও সরাসরি কোচ খুব সম্ভবত সৌরভ হবেন না। কারণ প্রশ্নটা, সময়ের। পূর্ণ দায়িত্বপ্রাপ্ত এক কোচকে টিমকে যে সময়টা দিতে হয়, সিএবির এই অংশ মনে করছে সেটা সৌরভের পক্ষে দেওয়া মুশকিল। বলা হচ্ছে, তাঁর সিএবি যুগ্ম সচিবের দায়িত্ব আছে। বোর্ডের কাজকর্ম আছে। ব্যক্তিগত কমিটমেন্টও কিছু কম নেই। সেক্ষেত্রে টিমের কোচ কী ভাবে হবেন সৌরভ? বরং রাত পর্যন্ত যে ব্যাখ্যাটা বেশি পাওয়া যাচ্ছে তা হল, টিমের সর্বময় কর্তৃত্ব সৌরভের হাতেই থাকল। রিমোট কন্ট্রোলে টিমকে নিয়ন্ত্রণও করলেন। একটা পদও তৈরি করা হল। শুধু সরাসরি কোচ শব্দটা তাঁর পদের পাশে বসানো হল না।

Advertisement

শোনা গেল, সৌরভ নিজেও ঘনিষ্ঠমহলে ইঙ্গিত দিয়েছেন যে বাংলা ক্রিকেটের সম্পূর্ণ নিয়ন্ত্রণ তিনি নিতে চান। কিন্তু নাকি রঞ্জিতে। বিজয় হাজারে বা সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টিতে তিনি নাকি পারবেন না। কেউ কেউ আবার সঙ্গে এটাও জুড়ে দিলেন যে রঞ্জিতে শুধু ঘরের ম্যাচেই হয়তো পাওয়া যাবে সৌরভকে। অ্যাওয়ে ম্যাচে নয়। এঁদের কথা সত্যি হলে, সৌরভকে সরাসরি পাওয়া যাচ্ছে তিনটে ম্যাচ। কারণ তিনটে ম্যাচই বাংলা খেলবে ইডেনে। অর্থাৎ, সময় নিয়ে সংশয় থাকছে। সিএবি যুগ্ম সচিবকে ফোন করা হলে তাঁর ফোন বেজে গেল। তবে তাঁর চিন্তাভাবনার যে ব্লু প্রিন্ট তাঁর ঘনিষ্ঠদের থেকে পাওয়া গেল তা এ রকম: টিমের মুখ্য দায়িত্ব তাঁর। সঙ্গে একজন ডিসিপ্লিনারি মেন্টর। পলাশ নন্দী যে দৌড়ে এগিয়ে। এবং একজন বোলিং কোচ। যে পদে আবার ভাসিয়ে দেওয়া হচ্ছে রণদেব বসুর নাম। কিন্তু কেউ কেউ তার পরেও ধন্ধে পড়ছেন এটা ভেবে যে, অ্যাওয়ে ম্যাচে সৌরভ না গেলে কোচিংটা করবে কে? তা হলে কি অশোক মলহোত্রকে (যাঁকে এখনও সম্পূর্ণ উড়িয়ে দেওয়া যাচ্ছে না) রেখে দেওয়া হবে? নাকি পলাশ নন্দীকেই তখন বলা হতে পারে শৃঙ্খলারক্ষার দায়িত্বের পাশাপাশি টিমের টেকনিক্যাল দিকও দেখে নিতে?

শেষ পর্যন্ত কী হবে, তা আগামী কয়েক দিনে পরিষ্কার হওয়া উচিত। ঘোষণাটা নাকি আর দিন কয়েকের মধ্যেই আসছে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement