Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Durand Cup 2021: গ্রুপের শেষ ম্যাচে হার মহমেডানের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৫ সেপ্টেম্বর ২০২১ ০৯:০৯
সফল: মহমেডানের জালে বল জড়াচ্ছেন জেমস।

সফল: মহমেডানের জালে বল জড়াচ্ছেন জেমস।
ডুরান্ড কমিটি

পর পর দু’ম্যাচ জেতায় আগেই ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে চলে গিয়েছিল মহমেডান স্পোর্টিং। যদিও মঙ্গলবার কল্যাণী স্টেডিয়ামে ‍‘এ’ গ্রুপে শেষ ম্যাচে জয় পেল না রুশ কোচ আন্দ্রে চের্নিশভের দল। দক্ষিণ ভারতের দল এফসি বেঙ্গালুরু ইউনাইটেডের কাছে ০-২ হেরে গেলেন সাদাকালো জার্সিধারীরা।

বেঙ্গালুরুর হয়ে গোল করলেন জেমস সিংহ ও লুকা মায়সেন।

গ্রুপ লিগের শেষ ম্যাচে হারের ফলে চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে যাওয়া হলো না শেখ ফৈয়াজদের। ৩ ম্যাচের পয়েন্ট ৬ পয়েন্ট মহমেডানের। সমসংখ্যক ম্যাচে বেঙ্গালুরু ইউনাইটেডের পয়েন্ট ৯। ফলে ‍‘এ’ গ্রুপ থেকে সেরা হয়ে নকআউট পর্বে যাচ্ছে বেঙ্গালুরুর দলটি। ম্যাচের পর মহমেডান ম্যানেজার দীপেন্দু বিশ্বাস বললেন, ‍‘‍‘দল আগেই কোয়ার্টার ফাইনালে চলে যাওয়ায় ঝুঁকি নিতে চাইনি। তাই প্রথম একাদশের আট ফুটবলারকে বাইরে রেখেই আজ বাকিদের দেখে নেওয়ার জন্য দল নামানো হয়েছিল। টানা ম্যাচের কারণে ফুটবলারদের ক্লান্তি ও চোট বাড়তে পারে। সে কারণেই এই সিদ্ধান্ত।’’

Advertisement

উল্লেখ্য, কলকাতা লিগের ১৮ ও ২১ অগস্ট খেলা রয়েছে মহমেডানের। ২৩ অগস্ট ডুরান্ডের কোয়ার্টার ফাইনাল খেলবে তারা। যে প্রসঙ্গে মহমেডান ম্যানেজার বলছেন, ‍‘‍‘আমরা আইএফএ-র কাছে আবেদন জানাচ্ছি, ২১ অগস্টের ম্যাচ পিছিয়ে দেওয়ার জন্য। সেই চিঠি পাঠিয়ে দেওয়া হয়েছে। আশা করি, আইএফএ আমাদের আবেদন গুরুত্বের সঙ্গে বিবেচনা করবে।’’

বৃষ্টিস্নাত কল্যাণী স্টেডিয়ামে মঙ্গলবার শুরুতে আক্রমণাত্মক ছিল মহমেডান। বিরতিতে খেলার ফল ছিল গোলশূন্য। কিন্তু দ্বিতীয়ার্ধে আক্রমণে পাল্টা চাপ বাড়ায় বেঙ্গালুরু ইউনাইটেড। দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে কর্নার থেকে উড়ে আসা বলে হেড দিয়ে বেঙ্গালুরু ইউনাইটেডকে এগিয়ে দেন ডিফেন্ডার জেমস সিংহ। গোল খেয়ে তেতে ওঠে মহমেডান। আক্রমণে তীব্রতা বাড়াতে শুরু করে তারা। ৭৭ মিনিটে বেঙ্গালুরু বক্সে ঢুকে জোরালো শট নিয়েছিলেন আজহারউদ্দিন মল্লিক। কিন্তু তাঁর সেই প্রচেষ্টা ব্যর্থ করেন গোলরক্ষক কুনজাং ভুটিয়া । ম্যাচের সেরাও তিনি।

সংযুক্ত সময়ের ৯৪ মিনিটে বেঙ্গালুরু ইউনাইটেডের নিহাল কোলাসোকে বক্সের মধ্যে ফাউল করেছিলেন মহমেডান ডিফেন্ডাররা। রেফারি পেনাল্টি দিলে সেখান থেকে ব্যবধান বাড়ান বেঙ্গালুরুর স্লোভেনীয় ডিফেন্ডার লুকা।

এ দিন, ডুরান্ড কাপে মোহনবাগান মাঠে খেলা ছিল সিআরপিএফ বনাম বিমান বাহিনীর। যে খেলা বৃষ্টির জন্য পরিত্যক্ত হয়। দু’দলকেই ১ পয়েন্ট করে দেওয়া হয়েছে। যদিও এই দুই দল কোয়ার্টার ফাইনালে যেতে ব্যর্থ।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement