Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Serena Williams

অবসরের ৫২ দিন পর হঠাৎ কোর্টে ফেরার ইঙ্গিত দিলেন সেরিনা, নামা শুধু সময়ের অপেক্ষা?

এ বছর ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে হেরে টেনিস থেকে বিদায় নেন সেরিনা। তাঁর বিদায়ের নানা মুহূর্ত উদ্‌যাপন করেন আয়োজকেরা। কিন্তু আবার খেলার ইঙ্গিত দিলেন সেরিনা।

কোর্টে ফেরার ইঙ্গিত দিলেন সেরিনা।

কোর্টে ফেরার ইঙ্গিত দিলেন সেরিনা। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২২ ১৮:২১
Share: Save:

আরও এক বার টেনিস কোর্টে খেলতে দেখা যাবে সেরিনা উইলিয়ামসকে? ২৩ গ্র্যান্ড স্ল্যামের মালকিন হঠাৎ তেমনই ইঙ্গিত দিলেন। ৩ সেপ্টেম্বর ইউএস ওপেন খেলে অবসর নিয়েছিলেন সেরিনা। কিন্তু ৫২ দিন পর হঠাৎ কোর্টে ফেরার কথা বললেন টেনিস তারকা।

এ বছর ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে হেরে টেনিস থেকে বিদায় নেন সেরিনা। তাঁর বিদায়ের নানা মুহূর্ত উদ্‌যাপন করেন আয়োজকরা। কিন্তু মঙ্গলবার সেরিনা বলেন, “আমি অবসর নিইনি। ফেরার সম্ভাবনা প্রবল। আমার বাড়িতে একটা কোর্ট আছে। এক দিন ঘুম থেকে উঠে সেই কোর্টে গিয়ে জীবনে প্রথম বার মনে হল যে আমি কোনও প্রতিযোগিতা খেলছি না। সেটা খুব অদ্ভুত লাগছিল। খেলা এবং না-খেলার জীবনের মধ্যে এখনও ঠিক ভারসাম্য গড়তে পারিনি।”

অবসরের দিন সেরিনার কাছে জানতে চাওয়া হয়েছিল তাঁকে কি কোর্টে দেখার আর কোনও সুযোগ নেই? জবাবে হালকা হাসি দিয়ে সেরিনা বলেছিলেন, ‘‘সত্যি বলতে, আমি নিজেই জানি না।’’ তাঁর এই মন্তব্যের পরে স্টেডিয়ামে হালকা শোরগোল ওঠে। সবার একটাই প্রশ্ন, তা হলে কি সেরিনা এখনই অবসর নিচ্ছেন না? আবার র‌্যাকেট হাতে দেখা যাবে তাঁকে! আর কোনও প্রশ্নের সুযোগ না দিয়ে আর্থার অ্যাশ কোর্ট ছাড়েন সেরিনা। সেই জল্পনা মঙ্গলবার আরও খানিকটা উস্কে দিলেন তিনি।

প্রায় এক বছর টেনিস কোর্ট থেকে দূরে থাকার পরে এই বছরের উইম্বলডন খেলতে নেমেছিলেন। অল ইংল্যান্ড ক্লাবের সবুজ কোর্টে বোঝা গিয়েছিল, একটা বছর খেলা থেকে সরে থাকলে কী হয়! সেটা আরও স্পষ্ট হয়েছিল টরন্টো এবং ওহিয়োতেও। তিনটি প্রতিযোগিতাতেই শুরুতে বিদায় নিয়েছিলেন ৪১ বছরের সেরিনা। কোনও কিছুই ঠিকঠাক হচ্ছিল না। গতি অসম্ভব মন্থর হয়ে গিয়েছিল। রিফ্লেক্স কমে গিয়েছিল। বিপক্ষের যে সেকেন্ড সার্ভগুলিতে গোলার মতো রিটার্ন করতেন, সেখানেই বার বার টাইমিংয়ে গন্ডগোল হয়ে যাচ্ছিল। কিন্তু তার পরেও লড়াই করেছেন সেরিনা। লড়াই তো তাঁর জীবন জুড়ে রয়েছে। যতই সমস্যা হোক, লড়াই না করে হার মানবেন না তিনি।

ইউএস ওপেন শুরুর আগেই সেরিনা জানিয়ে দিয়েছিলেন, প্রতিযোগিতার পরে অবসর নেবেন। সেটাই হয়েছিল। কিন্তু আরও এক বার ফিরে আসার ইঙ্গিত দিলেন সেরিনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Serena Williams Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE