Advertisement
০২ মে ২০২৪
US open

Serena Williams: ইউএস ওপেনে সেরিনার হীরের পোশাক, মায়ের সাজে গ্যালারিতে হাজির মেয়েও

শেষ প্রতিযোগিতায় সেরিনার জন্য বিশেষ পোশাক তৈরি করেছে তাঁর ক্রীড়া সরঞ্জাম সরবরাহকারী সংস্থা। যা তৈরি করা হয়েছে ফিগার স্কেটিংয়ের পোশাকের আদলে।

আলোচনায় সেরিনা উইলিয়ামসের এই পোশাকই।

আলোচনায় সেরিনা উইলিয়ামসের এই পোশাকই। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ২৩:৩৮
Share: Save:

ইউএস ওপেন খেলেই টেনিসকে বিদায় জানাবেন সেরিনা উইলিয়ামস। আগামী দু’সপ্তাহের মধ্যে যে কোনও দিনই আসতে পারে সেরিনার অবসরের মুহূর্ত। ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিকের শেষ প্রতিযোগিতায় কি কোনও চমক থাকবে না?

চমক আছে অবশ্যই। সেরিনা জীবনের শেষ প্রতিযোগিতায় মার্গারেট কোর্টের ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের নজির ছুঁতে পারবেন কি? টেনিস কোর্টের লড়াই তার উত্তর দেবে। সেরিনা ভক্তরা নিশ্চিত ভাবেই তাঁর খেলার দিকে নজর রাখবেন। নজর রাখতে হবে ইউএস ওপেনে মার্কিন টেনিস খেলোয়াড়ের পোশাকের দিকেও। যে ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা সেরিনাকে পোশাক সরবরাহ করে তারা বিশেষ কিছু পোশাক তৈরি করেছে। যেগুলি পরে সেরিনা বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামের কোর্টে দাপাবেন।

সেরিনা নিজের পোশাকের নকশা নিজেই করেন বহু দিন ধরে। এ বারের প্রতিযোগিতার জন্য যে পোশাক তিনি পছন্দ করেছেন, তা অনেকটা ফিগার স্কেটিংয়ের আদলে। তাঁর পোশাকে রয়েছে সোনা এবং হিরের কারুকাজ। বাদ থাকছে না জুতোও। পোশাক তৈরিতে সহায়তা করেছে সেরিনার গয়না তৈরির সংস্থা। ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা সেরিনাকে তাঁর টেনিসজীবনের শেষ প্রতিযোগিতায় বিশেষ ভাবে সাজিয়ে তুলতে চেয়েছে।

প্রথম রাউন্ডের ম্যাচে গ্যালারিতে বিশেষ সাজে দেখা গিয়েছে সেরিনা-কন্যাকেও। ১৯৯৯ সালে প্রথম ইউএস ওপেন খেলার সময় ৪০ বছরের সেরিনার চুলের স্টাইল যেমন ছিল, ঠিক সেই স্টাইলেই খেলা দেখতে এসেছিল অলিম্পিয়া। দর্শকদের নজরও কেড়ে নিয়েছে সেরিনা-কন্যা। প্রথম রাউন্ডে সেরিনার ৬-৩, ৬-৩ ব্যবধানে জয়ের মতোই আকর্ষণীয় ছিল গ্যালারিতে অলিম্পিয়ার উপস্থিতি। সেরিনা জানিয়েছেন, মেয়ে তাঁর মতোই চুলে বিডস ব্যবহার করতে পছন্দ করে। বলেছেন, ‘‘বিষয়টা আমি জানতাম না। তবে অলিম্পিয়াকে এমন সাজে দেখে ভাল লেগেছে। এটা যাঁরই ভাবনা হোক, ওকে বেশ মানিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US open serena williams
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE