Advertisement
০১ এপ্রিল ২০২৩

নাদিমের ঘূর্ণিতে সহজ জয় ঋদ্ধিদের

শুক্রবারই ম্যাচের ভবিষ্যৎ নিশ্চিত করে দিয়েছিলেন নাদিম। তাঁর বিষাক্ত স্পিনের কাছে আত্মসমর্পণ করতে বাধ্য হন ওয়েস্ট ইন্ডিজ ‘এ’দলের ব্যাটসম্যানেরা। মাত্র ১৮০ রানে দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যাওয়ায় ভারত ‘এ’-এর সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৯৭ রানের।

স্পিনার শাহবাজ় নাদিম।—ফাইল চিত্র।

স্পিনার শাহবাজ় নাদিম।—ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৯ ০৪:৪২
Share: Save:

জয় ছিল সময়ের অপেক্ষা। শনিবার প্রথম বেসরকারি টেস্টে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলকে ছয় উইকেটে হারাল ভারত ‘এ’ দল। দুই ইনিংস মিলিয়ে দশ উইকেট নিলেন ঝাড়খণ্ডের বাঁ হাতি স্পিনার শাহবাজ় নাদিম।

Advertisement

শুক্রবারই ম্যাচের ভবিষ্যৎ নিশ্চিত করে দিয়েছিলেন নাদিম। তাঁর বিষাক্ত স্পিনের কাছে আত্মসমর্পণ করতে বাধ্য হন ওয়েস্ট ইন্ডিজ ‘এ’দলের ব্যাটসম্যানেরা। মাত্র ১৮০ রানে দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যাওয়ায় ভারত ‘এ’-এর সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৯৭ রানের। দ্বিতীয় ইনিংসে নাদিমের বোলিং পরিসংখ্যান দাঁড়ায় ২১-৭-৪৫-৫। প্রথম ইনিংসেও মহেন্দ্র সিংহ ধোনির রাজ্যের এই স্পিনার ৬২ রানে পাঁচ উইকেট নিয়েছিলেন। তা ছাড়া মহম্মদ সিরাজ ৩৮ রানে ৩ উইকেট নেন।

শনিবার জয়ের রান তাড়া করতে নেমে ভারত ‘এ’ দল লক্ষ্যে পৌঁছে যায় ১৯.৩ ওভারেই। বাংলার ওপেনার অভিমন্যু ঈশ্বরন ৩৫ বলে ২৭ রান করে ফেরেন। তাঁর ইনিংসে ছিল চারটি বাউন্ডারি। পরে হনুমা বিহারী (৫৫ বলে ১৯) এবং কোনা শ্রীকর ভরত (৪০ বলে ২৮) ভারতকে জয়ের লক্ষ্যে এগিয়ে নিয়ে যান। প্রথম ইনিংসে দুর্দান্ত ৬৬ রানের ইনিংস উপহার দেওয়ার পরে বাংলার ঋদ্ধিমান সাহা দ্বিতীয় ইনিংসে অপরাজিত থাকেন ৯ রানে। উইকেটের পিছনে চারটি ক্যাচ এবং একটি স্টাম্পিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও দুর্দান্ত পারফর্ম করে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে প্রথম এগারোয় থাকার দাবি জোরদার করে রাখলেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.