Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪

প্রেসিডেন্ট থেকে গেলেন পওয়ার, প্রশাসনে ফিরলেন বেঙ্গসরকরও

কড়া চ্যালেঞ্জ সামলে নিয়েই মুম্বই ক্রিকেট সংস্থার সর্বোচ্চ পদে টিকে গেলেন শরদ পওয়ার। গত কয়েক দিন ধরে শিবসেনা সমর্থিত প্রতিদ্বন্দ্বী বিজয় পাটিলের শিবির থেকে একাধিক হুঁশিয়ারি পাওয়ার পরও এ দিন তাঁকে ৩৩ ভোটে হারিয়ে প্রেসিডেন্ট পদেই রয়ে গেলেন পওয়ার।

এমসিএ নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট পদে জিতে বেঙ্গসরকর। বুধবার মুম্বইয়ে। ছবি:পিটিআই।

এমসিএ নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট পদে জিতে বেঙ্গসরকর। বুধবার মুম্বইয়ে। ছবি:পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ জুন ২০১৫ ০৩:১৯
Share: Save:

কড়া চ্যালেঞ্জ সামলে নিয়েই মুম্বই ক্রিকেট সংস্থার সর্বোচ্চ পদে টিকে গেলেন শরদ পওয়ার। গত কয়েক দিন ধরে শিবসেনা সমর্থিত প্রতিদ্বন্দ্বী বিজয় পাটিলের শিবির থেকে একাধিক হুঁশিয়ারি পাওয়ার পরও এ দিন তাঁকে ৩৩ ভোটে হারিয়ে প্রেসিডেন্ট পদেই রয়ে গেলেন পওয়ার। ১৭৫-১৪২ ভোটের ব্যবধানে জিতলেন প্রাক্তন বিসিসিআই ও আইসিসি প্রধান।

শুধু তিনি নিজে নন, পওয়ারের পুরো প্যানেলই এ দিন এমসিএ দখলের লড়াইয়ে বাজিমাত করেছে। তাঁর প্যানেলে থাকা প্রাক্তন ভারত অধিনায়ক দিলীপ বেঙ্গসরকর ২০১১-র পর ফের ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচিত হলেন। আগের বার আট বছর এই পদে ছিলেন তিনি। আর এক প্রাক্তন ক্রিকেটার আবে কুরুভিল্লা পওয়ারবিরোধী শিবিরের প্রার্থী ছিলেন। কিন্তু উত্তীর্ণ হতে পারেননি। ফেল করেছেন লালচাঁদ রাজপুতও। তবে প্রবীণ আমরে ম্যানেজিং কমিটির সদস্যপদ পেয়েছেন। ইনি ছিলেন পাটিল গোষ্ঠীর পক্ষে। যুগ্মসচিব পদেও নির্বাচিত হয়েছেন পাটিল শিবিরের প্রার্থী উন্মেষ খানভিলকর। কিছুটা অপ্রত্যাশিতভাবেই এই পদের জন্য লড়ে হারলেন প্রাক্তন এমসিএ প্রেসিডেন্ট রবি সাবন্ত।

গত কয়েক দিন ধরেই মুম্বই ক্রিকেট সংস্থার নির্বাচন ঘিরে রীতিমতো রাজনৈতিক তরজা শুরু হয়ে যায় বিজেপি ও শিবসেনার মধ্যে। বিজয় পাটিলকে যেখানে খোলাখুলি সমর্থন জানায় শিবসেনা, সেখানে বিজেপি সমর্থন করে পওয়ারকে। শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে ও পওয়ারের প্রতিদ্বন্দ্বী পাটিল নিজেও বারবার পওয়ারকে এই নির্বাচনে না নামার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু আত্মবিশ্বাসী পওয়ার পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে এই যুদ্ধে নেমে পড়েন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE