Advertisement
১৮ এপ্রিল ২০২৪
South Africa Cricket

WI v SA: মাথার ওপর দিয়ে বল, ওয়াইড না ডাকায় আম্পায়ারিং নিয়ে ক্ষোভ জানালেন স্টেন, ডিভিলিয়ার্সরা

আম্পায়াররা ক্রিকেট মাঠে অনেক সময়ই ভুল সিদ্ধান্ত দিয়ে দেন।

ওবেদ ম্যাককয়ের সেই বল

ওবেদ ম্যাককয়ের সেই বল টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২১ ১৮:৩৫
Share: Save:

করোনার ফলে বিশ্বের সব জায়গায় দক্ষ আম্পায়ারদের যাতায়াত করা মুশকিল। সেই কারণে আইসিসি সাময়িক ভাবে ঘরোয়া আম্পায়ার দিয়ে কাজ চালানোর সিদ্ধান্ত নিয়েছে। তবে তা নিয়ে প্রশ্নের মুখে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পঞ্চম টি২০ ম্যাচে দক্ষিণ আফ্রিকার ইনিংসের ১৯ তম ওভারের আগের বলে লেগ স্টাম্পের বাইরে বাউন্সার দেন ওয়েস্ট ইন্ডিজের বোলার ওবেদ ম্যাককয়। তাঁর শর্ট বল ব্যাটসম্যান মাডলারের নাগালের ওপর দিয়ে চলে গেলেও আম্পায়ার ওয়াইড দেননি।

আম্পায়ারের এই সিদ্ধান্তে বিস্মিত ডেল স্টেন, এবি ডিভিলিয়ার্সরা। নেটমাধ্যমে এই ঘটনার ছবি পোস্ট করে ক্ষোভ প্রকাশ করেছেন অ্যালবি মর্কেলও।

আম্পায়াররা ক্রিকেট মাঠে অনেক সময়ই ভুল সিদ্ধান্ত দিয়ে দেন। তা নিয়ে অনেক বিতর্কও তৈরি হয় মাঝে মধ্যেই। সেই কারণেই ডিআরএস নিয়ে এসেছে আইসিসি। যাতে প্রযুক্তির সাহায্য নিয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার সুযোগ থাকে। তবে এক্ষেত্রে ডিআরএস-এর সুযোগ ছিল না। কারণ আউট কিনা একমাত্র তা জানার জন্য ব্যাটিং অথবা বোলিং করতে থাকা দল রিভিউ নিতে পারে। আউটের কোনও সম্ভাবনা না থাকায় ডিআরএস নিতে পারতেন না দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। ফলে আম্পায়ারের ভুল সিদ্ধান্তই মেনে নিতে হয় সকলকে।

ভুল সিদ্ধান্তের শিকার হতে হলেও সিরিজ জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা

ভুল সিদ্ধান্তের শিকার হতে হলেও সিরিজ জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা টুইটার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC South Africa Cricket West Indies Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE