Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

সানির হয়ে অটোগ্রাফ নিলেন সৌরভ

দেবাঞ্জন বন্দ্যোপাধ্যায়
কলকাতা ২৬ অক্টোবর ২০১৬ ০২:৫০
সৌরভের জার্সিতে অঁরির সেই অটোগ্রাফ। মঙ্গলবার। -নিজস্ব চিত্র।

সৌরভের জার্সিতে অঁরির সেই অটোগ্রাফ। মঙ্গলবার। -নিজস্ব চিত্র।

টেস্ট ক্রিকেটের প্রথম দশ হাজারি যে আদ্যন্ত থিয়েরি অঁরি-ভক্ত তা কত জন জানেন? তথ্যটা প্রকাশ্য করে দিল মঙ্গলবার রাতের রবীন্দ্র সরোবর স্টেডিয়ামের ভিভিআইপিবক্স।

তিনি সুনীল গাওস্কর এতটাই অঁরি ভক্ত যে, জগদ্বিখ্যাত মুম্বইকর মঙ্গলবার আবদার করে বসেন বিশ্বকাপজয়ী ফরাসি ফুটবলারের অটোগ্রাফের জন্য।

কিন্তু গাওস্কর তো এ দিন মাঠে কেন, শহরেই ছিলেন না! তা সত্ত্বেও লিটল মাস্টার পেয়ে গেলেন তাঁর প্রিয় ফুটবলারের সই। গাওস্করের হয়ে অঁরির অটোগ্রাফ নিলেন আর কেউ নন, আটলেটিকো দে কলকাতার অন্যতম মালিক সৌরভ গঙ্গোপাধ্যায়।

Advertisement

ম্যাচ তখন চলছে। তার মধ্যেই সৌরভ নিজের নাম লেখা জার্সি স্ত্রী ডোনার হাতে দিয়ে রেখেছিলেন। তখনও বোঝা যায়নি কারণটা। ম্যাচের পর অরির সইওয়ালা সেই জার্সি হাতে ডোনাই ভাঙলেন রহস্য। হাসতে হাসতে বললেন, ‘‘থিয়েরি অঁরির অটোগ্রাফটা কিন্তু মিস্টার গাওস্করের জন্য।’’ যা শুনে আকাশ থেকে পড়ার অবস্থা এ দিনই প্রথম কোনও আইএসএল ম্যাচ দেখতে আসা কণ্ঠশিল্পী লোপামুদ্রা মিত্র ও তাঁর সুরকার স্বামী জয় সরকারের। লোপামুদ্রা বলেই ফেললেন, ‘‘ভাবা যায়! সুনীল গাওস্করও আজ অঁরিতে মজেছিলেন!!

সৌরভের সেই গোলাপি-নীল জার্সিতে মার্কার পেনে গাওস্করের অঁরি ইংরেজিতে লিখেছেন, ‘বেস্ট উইশেস সুনীল গাওস্কর। ইউ হ্যাভ বিন আ লেজেন্ড ইন ক্রিকেট।’ লেখার নীচে অঁরির সই।

সৌরভ তখন মাঠের ভিতর টিভি ইন্টারভিউ দিচ্ছেন। সেরে এসে স্ত্রীকে নিয়ে যখন বাড়ি যাওয়ার উপক্রম করছিলেন, তখনই জানা গেল এই অটোগ্রাফ-কাহিনি। সৌরভ বললেন, ‘‘দুপুর বেলা মোবাইলে হঠাৎ ফোন। ডিসপ্লেতে দেখি সুনীল গাওস্করের কল। ফোন ধরতেই বললেন, শুনছি আজ তোমার টিমের খেলা দেখতে কলকাতা যাচ্ছে থিয়েরি অঁরি। আমি ওর মস্ত বড় ফ্যান। তুমি কিন্তু আমার জন্য একটা অটোগ্রাফ নিয়ে রেখো অঁরির।’’

সৌরভ এ দিন মাঠে এসেছিলেন খেলা শুরুর একটু পরে। তখন গ্যালারিতে অঁরির সঙ্গে সৌজন্য বিনিময় ছাড়া আর কথা হয়নি। কিন্তু বিরতিতে যখন মাঠের ভিতরে যান, তখনই নিজের জার্সি অঁরির সামনে সৌরভ মেলে ধরেন গাওস্করের জন্য সই নেওয়ার জন্য। সঙ্গে দুনিয়া কাঁপানো আর্সেনাল কিংবদন্তিকে সৌরভ বলেন, ভারতের কিংবদন্তি ওপেনারের ব্যাপারেও। কিন্তু সৌরভের নিজের জার্সি কেন? সৌরভের হয়ে উত্তরটা দিয়ে দিলেন লোপামুদ্রা। হাসতে হাসতে বললেন, ‘‘দাদার জার্সিতে গাওস্করের মতো কিংবদন্তিকে অঁরির অটোগ্রাফ দেওয়াটা আরও স্পেশ্যাল।’’

আটলেটিকো হারলেও গাওস্করের জন্য সই নিতে পেরে খুশি সৌরভ পত্নী। ‘‘দিনটা আজ আমাদের ছিল না। হেরে গেলাম। কিন্তু মিস্টার গাওস্করের অটোগ্রাফের অনুরোধটা রাখতে পেরে ভাল লাগছে,’’ বলে গেলেন ডোনা।

আরও পড়ুন

Advertisement