Advertisement
০১ ডিসেম্বর ২০২২
Imran Tahir

বিশ্বকাপের পরই অবসর, তবে টি-টোয়েন্টি খেলবেন ইমরান তাহির

৩৯ বছর বয়সী একদিনের ক্রিকেটে অভিষেক করেন নয়াদিল্লিতে। ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচের মধ্যে দিয়ে। এই ফরম্যাটে এখনও পর্যন্ত ৯৫ ম্যাচ তিনি খেলেছেন। ২৪.৫৬ গড়ে নিয়েছেন ১৫৬ উইকেট।

একদিনের ক্রিকেটকে বিদায়ের সিদ্ধান্ত সহজ ছিল না, মেনে নিয়েছেন তাহির। ছবি টুইটারের সৌজন্যে।

একদিনের ক্রিকেটকে বিদায়ের সিদ্ধান্ত সহজ ছিল না, মেনে নিয়েছেন তাহির। ছবি টুইটারের সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০১৯ ১৩:৫৪
Share: Save:

বিশ্বকাপের পরই একদিনের ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিলেন দক্ষিণ আফ্রিকার লেগস্পিনার ইমরান তাহির। তবে টি-টোয়েন্টি ফরম্যাটকে বিদায় জানাচ্ছেন না তিনি। ক্রিকেট সাউথ আফ্রিকা জানিয়েছে, তরুণ স্পিনারদের সুযোগ করে দেওয়ার জন্যই তাহির এই সিদ্ধান্ত নিয়েছেন।

Advertisement

টুইটে প্রোটিয়া বোর্ড জানিয়েছে, “২০১৯ বিশ্বকাপেই শেষবার একদিনের ক্রিকেটে খেলতে দেখা যাবে তাহিরকে। ৩৯ বছর বয়সী অবশ্য কুড়ি ওভারের ক্রিকেট খেলবেন।” ক্রিকেট সাউথ আফ্রিকার প্রকাশিত বিবৃতিতে তাহির বলেছেন, “বরাবরই বিশ্বকাপে খেলতে চেয়েছিলাম। বোর্ডের সঙ্গে আমার বোঝাপড়া রয়েছে। বিশ্বকাপ খেলব বলে সেই সময় পর্যন্তই বোর্ডের সঙ্গে চুক্তি রয়েছে। তারপর ক্রিকেট সাউথ আফ্রিকা আমাকে বিশ্বের বিভিন্ন লিগ খেলার জন্য ছেড়ে দিয়েছে। তবে আমি দক্ষিণ আফ্রিকার হয়ে টি২০ ক্রিকেট খেলতে পারলে খুশিই হব।”

খেলা নিয়ে কুইজ

৫০ ওভারের ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত যে সহজ ছিল না, তা মেনে নিয়েছেন তাহির। লেগস্পিনার বলেছেন, “যতদিন সম্ভব খেলে যেতে পারলে ভাল হত। কিন্তু জীবনে এমন পর্যায় আসে যখন কিনা বড় সিদ্ধান্ত নিতে হয়।” পরের বছর অস্ট্রেলিয়ায় বসছে টি-২০ বিশ্বকাপের আসর। যাতে খেলতে চান তাহির।

Advertisement

আরও পড়ুন: চাই ৩৩ রান, তা হলেই আরও এক মাইলস্টোনে পৌঁছবেন ধোনি​

আরও পড়ুন: নাগপুরে একদিনের ক্রিকেটে বিশাল রেকর্ডের সামনে টিম ইন্ডিয়া

৩৯ বছর বয়সী একদিনের ক্রিকেটে অভিষেক করেন নয়াদিল্লিতে। ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচের মধ্যে দিয়ে। এই ফরম্যাটে এখনও পর্যন্ত ৯৫ ম্যাচ তিনি খেলেছেন। ২৪.৫৬ গড়ে নিয়েছেন ১৫৬ উইকেট। ইকনমি রেট বেশ কম, ৪.৫৬। পাঁচ উইকেট নিয়েছেন তিন বার। ২০ টেস্টে তিনি নিয়েছেন ৫৭ উইকেট। আর ৩৭ টি-টোয়েন্টিতে নিয়েছেন ৬২ উইকেট।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.