Advertisement
১৬ জুন ২০২৪

বিশ্বকাপে আমিরের দলে থাকা নিয়ে প্রশ্ন

বছর দুয়েক আগে ইংল্যান্ডের মাটিতে পাকিস্তানকে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতাতে বড় ভূমিকা নিয়েছিলেন তিনি। ফাইনালে ভারতের বিরুদ্ধে বিরাট কোহালি-সহ তিন উইকেট নিয়ে।

সংশয়ে: ছন্দ নেই। আমিরকে নিয়ে তাই উদ্বেগ। ফাইল চিত্র

সংশয়ে: ছন্দ নেই। আমিরকে নিয়ে তাই উদ্বেগ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০১৯ ০৩:৪২
Share: Save:

বছর দুয়েক আগে ইংল্যান্ডের মাটিতে পাকিস্তানকে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতাতে বড় ভূমিকা নিয়েছিলেন তিনি। ফাইনালে ভারতের বিরুদ্ধে বিরাট কোহালি-সহ তিন উইকেট নিয়ে। কিন্তু আসন্ন বিশ্বকাপে মহম্মদ আমিরের খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। অনিশ্চয়তা তৈরি করে দিয়েছেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ স্বয়ং।

একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে সরফরাজ বলেছেন, ‘‘দলের প্রধান স্ট্রাইক বোলার যখন নিয়মিত উইকেট নিতে পারে না, তখন ব্যাপারটা অধিনায়কের পক্ষে উদ্বেগের বিষয় হয়ে দাঁড়ায়।’’ ২০১৭ সালের সেই চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালের পরে ১৪টি ওয়ান ডে ম্যাচ খেলেছেন আমির। কোনও ম্যাচে একটির বেশি উইকেট নিতে পারেননি এই বাঁ হাতি ফাস্ট বোলার। ১৪টি ম্যাচের মধ্যে আবার ন’টিতে কোনও উইকেট পাননি তিনি। আমিরের গতিও আর আগের মতো নেই বলে মনে করছেন অনেকে। বিশ্বকাপের জন্য পাকিস্তানের দল ঘোষণা হবে ১৮ এপ্রিল। শোনা যাচ্ছে, পাকিস্তানি নির্বাচকেরা প্রাথমিক ভাবে ১৭-১৮ জনের দল ঘোষণা করতে পারেন। পাকিস্তান বোর্ডের এক কর্তা বলেছেন, ‘‘বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচটি ওয়ান ডে খেলবে পাকিস্তান। যে হেতু ২৩ মে-র মধ্যে চূড়ান্ত ১৫ জন

ঠিক করে ফেলতে হবে, তাই নির্বাচকেরা আমিরকে একটু দেখে নিতে পারেন।’’

সরফরাজ স্বীকার করে নিয়েছেন, আমিরের স্ট্রাইক রেটই শুধু ধাক্কা খায়নি, এই পেসারের গতিও কমে গিয়েছে। আমিরের বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া নিয়ে সরফরাজ বলেছেন, ‘‘আমি জানি না, আমির বিশ্বকাপে সুযোগ পাবে কি না। তবে একটা কথা বলতে পারি। বিশ্বকাপে আমাদের পরিকল্পনা কী হবে, সে ব্যাপারে সবার পরিষ্কার ধারণা আছে।’’ পাক বোর্ড সূত্রের খবর, দলের কোচ মিকি আর্থার এবং বোলিং কোচ আজহার মেহমুদও আর ভরসা রাখতে পারছেন না আমিরের উপরে। যার ফলে এই পেসারকে নিয়ে প্রশ্ন উঠছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE