Advertisement
০৫ মে ২০২৪
PV Sindhu

সিন্ধু-গোপী চর্চা চললেও খারিজ করে দিচ্ছেন বাবা

সিন্ধু এখনও ২০২১ টোকিয়ো অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেননি। তবে যোগ্যতা অর্জনের খুব কাছাকাছি আছেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২১ ০৭:০২
Share: Save:

পুল্লেলা গোপীচন্দ অ্যাকাডেমিতে নয়, মঙ্গলবার থেকে পি ভি সিন্ধু হায়দরাবাদের গাচ্চিবৌলি ইন্ডোর স্টেডিয়ামে অনুশীলন করবেন। সিন্ধুর পরিবারের তরফে দাবি, মানসিক কারণেই এই পরিবর্তন করা হয়েছে। গোপীচন্দের সঙ্গে কোনও মতানৈক্য হয়েছে বলেই সিন্ধু এখানে অনুশীলন করবেন, বিষয়টি তেমন নয়।


সিন্ধু এখনও ২০২১ টোকিয়ো অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেননি। তবে যোগ্যতা অর্জনের খুব কাছাকাছি আছেন। অলিম্পিক্সে সোনা জয়ের লক্ষ্যে সিন্ধু মঙ্গলবার থেকে কোরীয় কোচ পার্ক তায়ে সাং-এর তত্ত্বাবধানে অনুশীলন করবেন। ২০১৯ সালে আর এক কোরীয় কোচ কিম জি হিউন দায়িত্ব ছেড়ে দেওয়ার পরে তাঁর জায়গায় নিয়োগ করা হয়েছে পার্ক-কে। সিন্ধুর বাবা পি ভি রামানার দাবি, গোপীচন্দের সঙ্গে কোনও সমস্যা হয়নি। গাচ্চিবৌলিতে অনুশীলন করা এই কারণেই, যাতে প্রস্তুতির সময় পরিবেশকে কোনও অলিম্পিক এরিনার মতো বলে মনে হয়। এতে স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার সায়ও রয়েছে।


এর আগে যদিও অলিম্পিক্সের প্রস্তুতির জন্য গোপীচন্দ অ্যাকাডেমিতেই তৈরি হয়েছেন সিন্ধু। তাই হেড কোচের সঙ্গে সিন্ধুর মতানৈক্য হয়েছে বলে জল্পনা চলছে। তবে খোঁজ নিয়ে জানা গেল, শুধু সিন্ধু নন অলিম্পিক্সে সুযোগ পেতে পারেন এমন সম্ভাব্য খেলোয়াড়ের পুরো দলটাই টেকনিক্যাল কারণে গাচ্চিবৌলিতে অনুশীলন করবে।


গত বছর, সিন্ধু তিন মাসের জন্য ইংল্যান্ডে প্রস্তুতি নিতে গিয়েছিলেন। তার পরেই জল্পনা শুরু হয়ে যায়, জাতীয় কোচ গোপীচন্দে সঙ্গে মনোমালিন্যের জন্যই এমন পদক্ষেপ করা হয়েছে। জানুয়ারিতে ব্যাঙ্ককে সিন্ধু প্রতিযোগিতায় ফেরেন। কিন্তু কোয়ার্টার ফাইনালের বেশি তিনি এগোতে পারেননি। এর পরে ওয়ার্ল্ড টুর ফাইনালসেও গ্রুপ পর্ব থেকে তিনি বিদায় নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

badminton PV Sindhu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE