Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

খেলার টুকরো খবর

০৩ সেপ্টেম্বর ২০১৬ ০৩:৪৯

অধিনায়ক গুরপ্রীত

পুয়ের্তো রিকোর বিরুদ্ধে আন্তর্জাতিক ফ্রেন্ডলির জন্য গুরপ্রীত সিংহ সান্ধুকে অধিনায়ক বাছলেন কোচ স্টিভন কনস্ট্যান্টাইন। মুম্বইয়ের আন্ধেরি মাঠে আজ, শনিবার ম্যাচ ভারতের। চব্বিশ বছরের গুরপ্রীতই একমাত্র ভারতীয় যিনি ইউরোপে পেশাদার ফুটবল খেলেন, স্টাবেক এফসির হয়ে। ফিফা র‌্যাঙ্কিংয়ে ভারতের (১৫২) চেয়ে এগিয়ে পুয়ের্তো রিকো (১১৪)।

বনধে অ্যাম্বুল্যান্স নেই মাঠে

Advertisement

বনধের দিন ম্যাচ ফেলে চমক দিয়েছিল আইএফএ। কিন্তু পরিকাঠামো ঠিক রাখতে পারেনি। মাঠে পাওয়া যায়নি অ্যাম্বুল্যান্স। ফলে ভুগতে হল দ্বিতীয় ডিভিশনের ক্লাব বিএসএস স্পোর্টিং কর্তাদের। পুলিশ এসি-র সঙ্গে ম্যাচে বিএসএসের পিকু দাসের সঙ্গে সংঘর্ষ হয় পুলিশের এক ডিফেন্ডারের। ম্যাচের পর পিকু অসুস্থ হয়ে পড়েন। কিন্তু অনেক খুঁজেও ময়দানের অ্যাম্বুল্যান্সটি পাওয়া যায়নি। শেষ পর্যন্ত অন্য একটি অ্যাম্বুল্যান্সে তাঁকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পর পিকুকে ছেড়ে দেওয়া হয়।

ডাবলসে দৌড় শেষ লি-র

যুক্তরাষ্ট্র ওপেনে পুরুষ ডাবলসে প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন তিন বারের চ্যাম্পিয়ন লিয়েন্ডার পেজ। তবে এ বার জার্মানির আন্দ্রে বেগেম্যানকে নিয়ে ভারতীয় টেনিস কিংবদন্তি প্রথম ম্যাচে হেরে গেলেন ফরাসি-ইজরায়েল জুটি স্টিভন রবার্ট ও ডুডি সেলার কাছে ৬-২, ৫-৭, ৪-৬। টুর্নামেন্টে লিয়েন্ডার এখন মিক্স়়ড ডাবলসে টিকে থাকলেন মার্টিনা হিঙ্গিসকে নিয়ে।

ডার্বিতে নেই আগেরো

ওয়েস্ট হ্যামের উইনস্টন রেইডকে কনুইয়ের গুঁতো মেরে তিন ম্যাচ সাসপেন্ড হয়েছিলেন। পাল্টা আবেদন করেছিল তাঁর ক্লাব। কিন্তু ম্যাঞ্চেস্টার সিটির সের্জিও আগেরোর আবেদন নাকচ করল এফএ। ১০ সেপ্টেম্বর ওল্ড ট্র্যাফোর্ডে ডার্বি তো বটেই, সঙ্গে বোর্নমাউথ আর সোয়ানসি সিটির লিগ কাপ ম্যাচেও আগেরো নেই। ২৮ অগস্ট ইপিএলে ওয়েস্ট হ্যামকে ৩-১ হারানোর ম্যাচে আগেরোর বিরুদ্ধে এই অভিযোগ ওঠে।

জাহিরকে সম্মান

মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) সাম্মানিক আজীবন সদস্যপদ দেওয়া হল জাহির খানকে। চব্বিশতম ভারতীয় হিসেবে এই সম্মান পেলেন প্রাক্তন পেসার। ৩৭ বছরের জাহির দেশের হয়ে ৯২ টেস্টে ৩১১ উইকেট নিয়েছেন। ২০০ ওয়ান ডে ম্যাচে তাঁর উইকেট ২৮২।

গুরু সমরবীরা

প্রাক্তন শ্রীলঙ্কান ক্রিকেটার থিলন সমরবীরাকে ব্যাটিং পরামর্শদাতা নিযুক্ত করল বাংলাদেশ বোর্ড। আগামী মাসে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে তিনি কাজ করবেন।

বিপাকে পাকিস্তান

ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ ওয়ান ডে-ও হারায় ২০১৯ বিশ্বকাপে পাকিস্তানের খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। দশ দলের ওয়ান ডে বিশ্বকাপে আইসিসি র‌্যাঙ্কিংয়ের প্রথম সাত টিম সরাসরি যাবে। বাকি টিমগুলো ঠিক হবে ২০১৮-এ যোগ্যতা অর্জন টুর্নামেন্টে। পাকিস্তানের র‌্যাঙ্কিং এখন ৯। সামনে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার সঙ্গে ওয়ান ডে সিরিজ।

আরও পড়ুন

Advertisement