Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
Sports News

মুখ ফসকে বেরিয়ে গিয়েছে, ক্ষমা চাইলেন অজি অধিনায়ক স্মিথ

হারতে হয়েছে। পুরো সিরিজে ঘুরে ফিরে এসেছে নানা বিতর্ক। উত্তেজনার মুহূর্তে কোনও পক্ষই নিজেদের আবেগ নিয়ন্ত্রণ করতে পারেনি। এর মধ্যেই ধর্মশালা টেস্টের তৃতীয় দিন মুরলী বিজয়ের একটি ক্যাচকে কেন্দ্র করে আবারও বিতর্কে জড়ান অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথ।

হতাশ স্মিথ। ছবি: রয়টার্স।

হতাশ স্মিথ। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৭ ১৩:৩৯
Share: Save:

হারতে হয়েছে। পুরো সিরিজে ঘুরে ফিরে এসেছে নানা বিতর্ক। উত্তেজনার মুহূর্তে কোনও পক্ষই নিজেদের আবেগ নিয়ন্ত্রণ করতে পারেনি। এর মধ্যেই ধর্মশালা টেস্টের তৃতীয় দিন মুরলী বিজয়ের একটি ক্যাচকে কেন্দ্র করে আবারও বিতর্কে জড়ান অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথ। অশ্বিনের বলে হেজ্‌লউডের ক্যাচ ধরেছিলেন মুরলী বিজয়। ফিল্ড আম্পায়ার আউটও দিয়ে দিয়েছিলেন। এর পর অবশ্য টিভি আম্পায়ার সেই আউট বাতিল করে খেলা চালিয়ে যাওয়ার নির্দেশ করেন। তখনই ড্রেসিংরুমে বসে রীতিমতো রাগে মুরলী বিজয়কে উদ্দেশ্য করে গালাগালি দিয়ে ফেলেন তিনি। কিন্তু অস্ট্রেলিয়ার চিরাচরিত স্বভাব ভেঙে সবাইকে চমকে দেন স্মিথ। ম্যাচ শেষে পুরস্কার মঞ্চে দাঁড়িয়ে তাঁর ব্যবহারের জন্য ক্ষমা চেয়ে নেন অস্ট্রেলিয়া অধিনায়ক। তিনি বলেন, ‘‘সেই সময় আমি নিজের আবেগের উপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলাম। সেই জন্য আমি ক্ষমা চাইছি।’’

আরও খবর: হেলায় জয় ধর্মশালায়, সিরিজ ভারতের পকেটে

ড্রেসিংরুমে স্টিভ স্মিথের সেই মুখাভঙ্গি।

একটু থেমে তিনি আবারও বলেন, ‘‘সেই সময় আমি নিজের ঘোরে ছিলাম। যে কারণে নিজের আবেগটা দেখিয়ে ফেলি। ক্ষমা চাইছি।’’ দু’বার ক্ষমা চাইতে শোনা যায় স্টিভ স্মিথকে। বেঙ্গালুরু টেস্টে ডিআরএস বিতর্ক হয়েছিল তাঁকে ঘিরেই। সেই সময়ও তিনি সত্যতা স্বীকার করে নিয়েছিলেন সেই ঘটনার। বলেছিলেন, তিনি জানতেন না ডিআরএস-এর নিয়ম। তাঁর এই সত্যি কথা বলে ফেলা নিয়ে অস্ট্রেলিয়া শিবিরে তাঁকে কথা শুনতে হয়েছিল। যদিও এই সিরিজের মাঠের লড়াই তিনি উপভোগ করেছেন বলেই জানিয়েছেন। স্মিথ বলেন, ‘‘দারুণ সিরিজ ছিল। আমার খেলা সেরা সিরিজগুলোর মধ্যে থাকবে। ভারত অসাধারণ টিম। সুযোগ দিলেই সেটা ওরা কাজে লাগাবে। অস্ট্রেলিয়ার জন্য কঠিন সিচুয়েশন ছিল। পুরো দল কঠিন চ্যালেঞ্জ নিয়েছে। আমি গর্বিত।’’ স্মিথের মুখে উমেশ যাদবের প্রশংসাও শোনা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE