Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

উঠল নিষেধাজ্ঞা, কিন্তু অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব সম্ভবত চাইছেন না স্টিভ স্মিথ

সংবাদ সংস্থা
সিডনি ২৯ মার্চ ২০২০ ১৩:২৩
বল-বিকৃতি কাণ্ডে দুই বছরের জন্য নিষেধাজ্ঞা ছিল স্মিথের নেতৃত্বে। ছবি: পিটিআই।

বল-বিকৃতি কাণ্ডে দুই বছরের জন্য নিষেধাজ্ঞা ছিল স্মিথের নেতৃত্বে। ছবি: পিটিআই।

দু’বছরের জন্য নিষেধাজ্ঞা ছিল নেতৃত্বে। সেই মেয়াদ শেষ হয়ে গেল রবিবার। ফলে, ফের অস্ট্রেলিয়ার অধিনায়ক হতে আর কোনও বাধা রইল না স্টিভ স্মিথের।

৩০ বছর বয়সি স্টিভ স্মিথ ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেপটাউন টেস্টে বল-বিকৃতি কাণ্ডে জড়িয়ে পড়ার শাস্তি হিসাবে হারিয়েছিলেন অস্ট্রেলিয়ার নেতৃত্ব। এক বছর নির্বাসিত হয়েছিলেন সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারের সঙ্গে। সেই সময় ক্রিকেট অস্ট্রেলিয়া সিদ্ধান্ত নিয়েছিল যে, দুই বছরের জন্য অস্ট্রেলিয়ার অধিনায়ক হতে পারবেন না স্মিথ। আর ওয়ার্নার কোনও দিনই তা হতে পারবেন না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

আরও পড়ুন: পরিযায়ী শ্রমিকদের অবস্থা নিয়ে কেন্দ্রকে আক্রমণ হরভজন সিংহের​

Advertisement

আরও পড়ুন: ‘এখন থেকে তুমিই আমার সত্যিকারের হিরো’, অক্ষয়কে প্রশংসায় ভরিয়ে দিলেন হার্দিক​

অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক এখন টিম পেন। ৩৫ বছর বয়সি এখনও খেলা চালিয়ে যাবেন বলে মনে করা হচ্ছে। কোচ জাস্টিন ল্যাঙ্গার গত বছর প্রশংসা করেছিলেন পেনের নেতৃত্বের। একইসঙ্গে বলেছিলেন যে, স্মিথ হয়তো নেতৃত্বের বোঝা আর চাইছেন না। রবিবার চ্যানেল নাইন টেলিভশনে স্মিথ বলেওছেন যে, এখন শারীরিক ও মানসিক ভাবে ফিট থাকাই তাঁর চ্যালেঞ্জ।

আইপিএল অনিশ্চিত হয়ে পড়ায় এখন কোনও খেলা সামনে নেই স্মিথের। তিনি বলেছেন, “১৫ এপ্রিল পর্যন্ত ভারতের সীমান্ত বন্ধ। তাই এই পরিস্থিতিতে আইপিএল হবে বলে মনে হচ্ছে না। আইপিএল হবে কিনা, তা নিয়ে আগামী কয়েক দিনের মধ্যে সিদ্ধান্ত হতে পারে। আমি তাই তরতাজা থাকতে চাইছি। যদি আইপিএল শুরু হয় পরে, তা হলে দুর্দান্ত। আর না হলে দেখা যাবে।”

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আরও পড়ুন

Advertisement