Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

'বিরাট যা খেলছে, কোনও রেকর্ডই নিরাপদ নয়'

সম্প্রতি প্রথম ভারতীয় হিসেবে একদিনের ক্রিকেটে সেঞ্চুরির হ্যাটট্রিক করেছেন কোহালি। ৫০ ওভারের ক্রিকেটে করে ফেলেছেন ১০ হাজার রানও। এবং এই রেকর্

নিজস্ব প্রতিবেদন
০৩ নভেম্বর ২০১৮ ১৮:৫৯
ফিটনেসের জন্যই কোহালি অনেক বছর খেলবেন বলে মনে করছেন গাওস্কর। ছবি: এএফপি।

ফিটনেসের জন্যই কোহালি অনেক বছর খেলবেন বলে মনে করছেন গাওস্কর। ছবি: এএফপি।

ক্রিকেটে ব্যাটিংয়ের সব রেকর্ড ভেঙে দেবেন বিরাট কোহালি। এমনই মনে করছেন কিংবদন্তি সুনীল গাওস্কর। তাঁর মতে, বিরাট যে ভাবে খেলছেন, তাতে কোনও রেকর্ডই আর নিরাপদ নয়।

সম্প্রতি প্রথম ভারতীয় হিসেবে একদিনের ক্রিকেটে সেঞ্চুরির হ্যাটট্রিক করেছেন কোহালি। ৫০ ওভারের ক্রিকেটে করে ফেলেছেন ১০ হাজার রানও। এবং এই রেকর্ডে তিনি দ্রুততম। সচিন তেন্ডুলকর নিয়েছিলেন ২৫৯ ইনিংস। কোহালি ১০ হাজার রানে পৌঁছেছেন মাত্র ২০৫ ইনিংসে।

গাওস্কর বলেছেন, "কোহালি যা ব্যাট করছে, তাতে ব্যাটিংয়ের সমস্ত রেকর্ডই ভেঙে যাবে বলে মনে হচ্ছে। সবচেয়ে বেশি রান, সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড ওর হতেই পারে। কারণ, ওর ফিটনেস দুর্দান্ত। ওর যা ফিটনেস, তাতে শুধু পাঁচ-সাত বছর নয়, ও আরও দশ বছর খেলতে পারে। সচিন যেমন ৪০ বছর পর্যন্ত খেলেছিল, যদি ততদিন খেলতে পারে. তবে টেস্ট ও একদিনের ক্রিকেটের সমস্ত রেকর্ড কোহালির হবে।"

Advertisement



ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্যসমাপ্ত ওয়ানডে সিরিজে প্রথম তিন ম্যাচেই সেঞ্চুরি করেন কোহালি।ছবি: এএফপি।

প্রসঙ্গত, এখনও পর্যন্ত ৭৩ টেস্টে ৬৩৩১ রান করেছেন কোহালি। ওয়ানডে ফরম্যাটে ২১৬ ম্যাচে করেছেন ১০২৩২ রান। আর টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ৬২ ম্যাচে করেছেন ২১০২ রান। আন্তর্জাতিক ক্রিকেটে ৬২ সেঞ্চুরিও করে ফেলেছেন তিনি। গাওস্কর মনে করছেন, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে কোহালির অভাব অনুভব করবে ভারত।প্রাক্তন জাতীয় অধিনায়কের মতে, "কোহালি ছিল না এশিয়া কাপেও। কিন্তু, সেখানে ভারতীয়রা নিজেদের খেলার মানে উন্নতি ঘটিয়েছিল।এই টি-টোয়েন্টি সিরিজেও তা হতে পারে। তবে, ওয়েস্ট ইন্ডিজ হল বিশ্বচ্যাম্পিয়ন। কিয়েরন পোলার্ড, ড্যারেন ব্র্যাভো, আন্দ্রে রাসেলরা রয়েছে।তাই টেস্ট বা ওয়ানডে সিরিজের মতো সহজ হবে না ভারতের কাজ। বরং দুর্দান্ত লড়াই হবে।"

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

আরও পড়ুন

Advertisement