Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

কোহালিকে কেন অধিনায়ক হিসেবে রেখে দেওয়া হল, প্রশ্ন গাওস্করের

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৯ জুলাই ২০১৯ ২১:০৩
নির্বাচক মণ্ডলীকে এক হাত নিলেন সুনীল গাওস্কর। ছবি: ফাইল চিত্র।

নির্বাচক মণ্ডলীকে এক হাত নিলেন সুনীল গাওস্কর। ছবি: ফাইল চিত্র।

বিশ্বকাপের পরেও বিরাট কোহালি কীভাবে অধিনায়ক হিসেবেই থেকে গেলেন? প্রশ্ন তুললেন ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাওস্কর। দেশের নির্বাচক মণ্ডলীর সিদ্ধান্ত নিয়েও অসন্তুষ্ট ‘লিটল মাস্টার’। গাওস্করের বক্তব্য, যত দূর জানি ২০১৯ বিশ্বকাপ পর্যন্তই কোহালিকে ভারতের অধিনায়ক নিযুক্ত করা হয়েছিল। এরপরে তাঁকে যদি ফের অধিনায়ক হিসাবে পুনর্বহাল রাখতে হয়, তা হলে আনুষ্ঠানিক ভাবে বৈঠকের প্রয়োজন ছিল।

কিন্তু সে সবের ধার না ধরে এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন নির্বাচক মণ্ডলী পাঁচ মিনিটের মধ্যেই সিদ্ধান্তও নিয়ে নিল, কোহালিই অধিনায়ক থাকছে। একটি সংবাদমাধ্যমে লেখা প্রতিবেদনে নির্বাচক মণ্ডলীকে ‘অকর্মণ্য’ বলেও আক্রমণ করেন গাওস্কর।

এ প্রসঙ্গে তিনি বলেন, দল বাছাইয়ের ক্ষেত্রে দলের অধিনায়ককে ডাকা হয়। কিন্তু, এখানে সেই প্রক্রিয়াকেও এড়িয়ে যাওয়া হয়েছে। যার ফলাফল, বিশ্বকাপে প্রত্যাশা মতো পারফর্ম করতে না পারায় দল থেকে বাদ পড়েছেন কেদার যাদব ও দীনেশ কার্তিকের মতো ক্রিকেটাররা। আবার, অন্যদিকে প্রত্যাশা মতো দল পারফর্ম করতে না পারাসত্ত্বেও অধিনায়ক হিসেবে থেকে গেলেন বিরাট।

Advertisement

আরও পড়ুন: দলে কোনও মতভেদ নেই বললেন ভারতীয় কোচ রবি শাস্ত্রী

আগামী ৩ অগস্ট থেকে শুরু হতে চলেছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। এই সিরিজের তিনটি ফরম্যাটেই অধিনায়ক হিসেবে কোহালিকে রাখা হয়েছে। অন্যদিকে সুপ্রিমকোর্ট নিযুক্ত প্রশাসনিক কমিটি সিওএ সাফ জানিয়ে দিয়েছে, বিশ্বকাপে ক্রিকেটারদের পারফরম্যান্স নিয়ে পর্যালোচনা করবে না। তার বদলে, দলের ম্যানেজারের রিপোর্টই খতিয়ে দেখা হবে।

আরও পড়ুন: মারাদোনার শিষ্য এবার খেলবেন কলকাতা লিগে

আরও পড়ুন

Advertisement