Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ডাবলসে চ্যালেঞ্জ শেষ ভারতীয়দের

মহাতারকারা অপ্রতিরোধ্য রোলাঁ গারোয়

ফরাসি ওপেন থেকে এ বারের মতো ডাবলসে ভারতীয়দের চ্যালেঞ্জ শেষ। ‘সান্টিনা’র এক বছরের মধ্যে কেরিয়ার গ্র্যান্ড স্ল্যামের সোনালি স্বপ্ন রোলাঁ গারোয়

নিজস্ব প্রতিবেদন
০২ জুন ২০১৬ ০৩:৩৪
Save
Something isn't right! Please refresh.
বলবয় নিয়ে জয়ের উৎসব জকোভিচের। বুধবার। -এএফপি

বলবয় নিয়ে জয়ের উৎসব জকোভিচের। বুধবার। -এএফপি

Popup Close

ফরাসি ওপেন থেকে এ বারের মতো ডাবলসে ভারতীয়দের চ্যালেঞ্জ শেষ। ‘সান্টিনা’র এক বছরের মধ্যে কেরিয়ার গ্র্যান্ড স্ল্যামের সোনালি স্বপ্ন রোলাঁ গারোয় দিনকয়েক আগেই শেষ হয়ে গিয়েছিল। বুধবার পুরুষ ডাবলস থেকে ছিটকে গেলেন লিয়েন্ডার পেজ আর রোহন বোপান্নাও। এ দিনই সি‌ঙ্গলসে জীবনের প্রথম গ্র্যান্ড স্ল্যাম কোয়ার্টার ফাইনালে পা রেখেছেন, তাও বিশ্ব র‌্যাঙ্কিংয়ে প্রথম কুড়িতে থাকা প্রতিদ্বন্দ্বীদের হারিয়ে, দুই অনামী মেয়ে— নেদারল্যান্ডসের কিকি বার্টেন্স এবং কাজাখস্তানের ইউলিয়া পুতিনসেভা। ভেনাস উইলিয়ামসের বিদায় ঘটল প্রতিভাবান উঠতি সুইস তিমিয়া বাসিঞ্জকি-র হাতে। কিন্তু কোনও রেজাল্টটাকেই অঘটন বলা যাচ্ছে না। বাসিঞ্জকি গত বারই রোলাঁ গারোয় সেমিফাইনালিস্ট, আর ভেনাস কেরিয়ারের অন্তিমে। লিয়েন্ডার-মাটকোয়াস্কি স্ট্রেট সেট হারেন কিংবদন্তি ডাবলস টিম ব্রায়ান ভাইদের বিরুদ্ধে। বোপান্না-মার্জিয়াকে হারান তৃতীয় বাছাই এবং খেতাবের অন্যতম দাবিদার ডদিগ-মেলো।

বরং দুই বিশ্বসেরা জকোভিচ আর সেরিনা উইলিয়ামস, দু’জনেই তাঁদের দশম ফরাসি ওপেন কোয়ার্টার ফাইনালে এ দিন উঠলেও রোলাঁ গারোয় দু’জনের পারফরম্যান্স গ্রাফে একইসঙ্গে কী অদ্ভুত অমিল, আবার মিলও! সেরিনা এখানে তিন বারের চ্যাম্পিয়ন। এ বার খেতাব জিতলে ছুঁয়ে ফেলবেন স্টেফি গ্রাফের সর্বাধিক ২২ গ্র্যান্ড স্ল্যামের অনবদ্য রেকর্ড। সেখানে জকোভিচের কাছে এখনও অধরাই ফরাসি ওপেন! কিন্তু এ বার চ্যাম্পিয়ন হতে পারলে বিরল কেরিয়ার গ্র্যান্ড স্ল্যাম-ই একেবারে পূর্ণ করে ফেলবেন তিনি! টেনিসের জোকারের রবিবার শুরু চতুর্থ রাউন্ড ম্যাচ প্যারিসের অকালবর্ষণে গড়িয়ে গড়িয়ে বুধবার শেষ হল। যখন তিনি রবের্তো অগঁ-কে হারান ৩-৬, ৬-৪, ৬-১, ৭-৫। শেষ আটে জকোভিচের সামনে সার্কিটে অভিজ্ঞ টমাস বার্ডিচ।

সেরেনা অবশ্য আজই খেলা শুরু করে মাত্র দু’টো গেম খুইয়ে ৬-১, ৬-১ উড়িয়ে দেন টেনিসের নতুন প্রজন্মের অন্যতম সুন্দরী এলিনা ভিতোলিনাকে। যে ইউক্রেন সুন্দরীর কাছে মাসকয়েক আগে অস্ট্রেলীয় ওপেনে এক সেট হেরে ম্যাচ জেতার পর সেরিনার নাটকীয় মন্তব্য ছিল, ‘‘চোখে আগুনভরা মেয়ে।’’ যে মন্তব্যকে অনেক সেরিনা-ভক্তই বলেছিলেন, স্টেগ লারসনের বেস্ট সেলার থ্রিলার থেকে টোকা!

Advertisement

দিনের সেরা ম্যাচের অলিখিত সম্মান পাচ্ছে ওয়ারিঙ্কা বনাম ভিনোলাস কোয়ার্টার ফাইনাল। যেখানে গত বারের চ্যাম্পিয়ন ওয়ারিঙ্কা দাপুটে থেকে খুব সাধারণ হয়ে উঠেও শেষমেশ জিতলেন এবং এ বারের প্রথম প্লেয়ার হিসেবে সেমিফাইনালে উঠলেন। ৬-২, ৬-১, ৭-৬ (৯-৭)। শেষ চারে ওয়ারিঙ্কার লড়াই অ্যান্ডি মারের সঙ্গে। যিনি সুইস তারকার কিছুক্ষণের মধ্যেই নিজের কোয়ার্টার ফাইনাল ম্যাচ জেতেন প্রথম সেট হারিয়েও। স্থানীয় ফরাসি তারকা রিচার্ড গাস্কের বিরুদ্ধে। এ সবের মধ্যে ভারতীয়দের জন্য একমাত্র ভাল খবর, সানিয়া-ডডিগ মিক্সড ডাবলস জুটি শেষ আটে উঠেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement