Advertisement
১৬ এপ্রিল ২০২৪
ICC

ভারতেই টি-টোয়েন্টি বিশ্বকাপ, তবুও অন্য দেশকে তৈরি রাখছে আইসিসি

আইসিসি পরিস্থিতির দিকে নজর রাখছে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআইয়ের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছেন কর্তারা।

ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চাইলেও করোনা পরিস্থিতির দিকে নজর রাখছে আইসিসি।

ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চাইলেও করোনা পরিস্থিতির দিকে নজর রাখছে আইসিসি। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২১ ১৯:২৬
Share: Save:

গত এক মাসে দেশ জুড়ে কোভিড আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এরই মধ্যে আগামী ৯ এপ্রিল থেকে কঠিন জৈব সুরক্ষা বলয়ের মধ্যে আয়োজিত হতে চলেছে আইপিএল। কিন্তু প্রশ্ন হল গোটা দেশে ভাইরাস ফের ছড়িয়ে পড়লে আগামী অক্টোবর-নভেম্বর মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা যাবে তো? আইসিসি পরিস্থিতির দিকে নজর রাখছে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআইয়ের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছেন কর্তারা। সেটা বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার অন্তর্বর্তীকালীন মুখ্য উপদেষ্টা জিওফ অ্যালারডাইসের কথায় পরিষ্কার হয়ে গেল।

একটি সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, “আমরা পরিকল্পনা মাফিক এগোচ্ছি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতের মাটিতে হবে। এখনও পর্যন্ত পরিকল্পনা অনুসারে যাবতীয় কাজকর্ম চলছে। বিসিসিআই কর্তাদের সঙ্গে নিয়মিত কথাবার্তা চলছে। কিন্তু পরিস্থিতি বেগতিক হলে এই প্রতিযোগিতা অন্য দেশেও সরিয়ে নেওয়া যেতে পারে। বিকল্প দেশ আমরা ঠিক করে রেখেছি। তবে সেই দেশের নাম প্রকাশের সময় এখনও আসেনি।”

করোনার বাড়বাড়ন্তের মধ্যেও গত বছর সংযুক্ত আরব আমিরশাহিতে সুষ্ঠু ভাবে আইপিএল আয়োজন করা হয়েছিল। শেষ মুহূর্তে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন না করা গেলে প্রতিযোগিতা কি সেই দেশে হতে পারে? এই প্রশ্নের কোনও জবাব না দিলেও জিওফ অ্যালারডাইসে মনে করেন কোভিডের মধ্যেও সুষ্ঠু ভাবে বিশ্ব জুড়ে ক্রিকেট আয়োজনের জন্য অন্য ক্রীড়া সংস্থাগুলোর কাছ থেকে মতামত নেওয়া যেতে পারে। তিনি যোগ করেন, “গত বছর কঠিন পরিস্থিতির মধ্যেও ক্রিকেট শুরু হয়েছিল। কয়েক মাস পরেই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হবে। তবে শেখার কোনও শেষ নেই। আরও সঠিক পরিকল্পনার মাধ্যমে কীভাবে ক্রিকেট আয়োজন করা যায় সেটা নিয়ে বিভিন্ন দেশের অন্যান্য ক্রীড়া সংস্থার প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE