Advertisement
২৬ অক্টোবর ২০২৪
T20 World Cup 2024

ঘটল না অঘটন, রবিবার অস্ট্রেলিয়ার কাছে হার স্কটল্যান্ডের, বিশ্বকাপের সুপার ৮-এ ইংল্যান্ড

গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড। কিন্তু এ বারে গ্রুপ পর্ব থেকেই জস বাটলারদের বিদায় নিতে হতে পারত। কিন্তু রবিবার সকালে স্কটল্যান্ড হেরে যাওয়ায় সুপার ৮-এ ইংল্যান্ড।

jos buttler

জস বাটলার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ০৯:১৮
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার ৮-এ ইংল্যান্ড। রবিবার সকালে স্কটল্যান্ডকে হারিয়ে দিল অস্ট্রেলিয়া। শেষ ওভারে গিয়ে জিতলেন টিম ডেভিডেরা। অস্ট্রেলিয়ার সেই জয়ের সঙ্গেই নিশ্চিত হয়ে গেল ইংল্যান্ডের সুপার ৮-এ যাওয়া।

ম্যাচটি অস্ট্রেলিয়া বনাম স্কটল্যান্ড হলেও, এই ম্যাচের উপর ভাগ্য নির্ভর করছিল ইংল্যান্ডের। অস্ট্রেলিয়ার জয় চাইছিলেন জস বাটলারেরাও। কারণ স্কটল্যান্ড এবং ইংল্যান্ডের পয়েন্ট সমান। নেট রানরেটের বিচারে এগিয়ে ছিল ইংল্যান্ড। রবিবার স্কটল্যান্ড জিতে গেলে ইংল্যান্ডের থেকে তাদের পয়েন্ট বেশি হয়ে যেত। সে ক্ষেত্রে সুপার ৮-এ যাওয়া হত না গত বারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের।

রবিবারের ম্যাচের দিকে শুধু ইংল্যান্ড নয়, চোখ ছিল আইসিসি-রও। স্কটল্যান্ডের বিরুদ্ধে হেরে ইংল্যান্ডকে বিশ্বকাপ থেকে ছিটকে দেওয়ার কথা বলেছিলেন অস্ট্রেলিয়ার পেসার জস হেজ়লউড। তিনি বলেছিলেন, “যদি ইংল্যান্ডকে বিশ্বকাপ থেকে বার করে দিতে পারি তা হলে সেটাই আমাদের দলের পক্ষে ভাল হবে।” তাঁর এই বক্তব্যের পরেই নড়েচড়ে বসে আইসিসি। ইচ্ছাকৃত ভাবে ম্যাচ হারলে অস্ট্রেলিয়ার অধিনায়ককে নির্বাসিত করা হবে বলেও জানানো হয়। শেষ পর্যন্ত রবিবার জিতল অস্ট্রেলিয়াই।

স্কটল্যান্ড যদিও সহজে লড়াই ছাড়েনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ১৮০ রান তোলে তারা। সেই রান তাড়া করে জিততে শেষ ওভার পর্যন্ত লড়াই করতে হল ডেভিডদের। ওপেনার ট্রেভিস হেড ৪৯ বলে ৬৮ রান করেন। অন্য ওপেনার ডেভিড ওয়ার্নার ১ রানের বেশি করতে পারেননি। রান পাননি অধিনায়ক মিচেল মার্শও। মার্কাস স্টোয়নিস ২৯ বলে ৫৯ রানের ইনিংস না খেললে সমস্যায় পড়তে হত অস্ট্রেলিয়াকে। তবে দলকে ছক্কা মেরে জেতান টিম ডেভিড। তাতেই বিশ্বকাপ থেকে ছিটকে যায় স্কটল্যান্ড। জায়গা করে নেয় ইংল্যান্ড।

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Australia Scotland England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE