Advertisement
২৪ জুলাই ২০২৪
Virat Kohli

বিশ্বকাপে ৩ ম্যাচে ৫ রান! কোহলির ফর্ম কি চিন্তায় রাখছে? জবাব দিলেন ভারতের ব্যাটিং কোচ

টি-টোয়েন্টি বিশ্বকাপে ফর্মে নেই বিরাট কোহলি। তিন ম্যাচে মাত্র ৫ রান করেছেন তিনি। বিরাটের ব্যাটিং কি চিন্তায় রাখছে ভারতীয় দলকে? জবাব দিলেন ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর।

cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ০১:১০
Share: Save:

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বের প্রথম তিন ম্যাচে মাত্র ৫ রান করেছেন বিরাট কোহলি। আমেরিকার বিরুদ্ধে প্রথম বলেই শূন্য রানে আউট হয়েছেন তিনি। বিরাটের ব্যাটিং কি চিন্তায় রাখছে ভারতীয় দলকে? জবাব দিলেন ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর।

শনিবার মাঠ ভিজে থাকায় কানাডার বিরুদ্ধে ভারতের ম্যাচ ভেস্তে গিয়েছে। সুপার ৮-এর ম্যাচ খেলতে ওয়েস্ট ইন্ডিজ়ে উড়ে যাওয়ার আগে সাংবাদিক বৈঠকে রাঠৌরকে বিরাটের ফর্ম নিয়ে প্রশ্ন করা হয়। জবাবে তিনি বলেন, “বিরাট ভাল ব্যাট করুক বা খারাপ, ওকে নিয়ে প্রশ্ন হবেই। এটা আমার খুব ভাল লাগে। ওকে নিয়ে আমাদের কোনও চিন্তা নেই। একেবারেই কোনও চিন্তা নেই।” কয়েকটি ম্যাচে ব্যর্থ হয়েছেন বলেই কোহলির ফর্ম নিয়ে প্রশ্ন করা উচিত নয় বলে মনে করেন রাঠৌর। ভারতের ব্যাটিং কোচ বলেন, “আইপিএল থেকে বিরাট দুর্দান্ত ফর্মে রয়েছে। এখানে কয়েকটা ম্যাচে রান না পেলে সে সব বদলে যায় না। ও নেটেও খুব ভাল ব্যাট করছে।”

গ্রুপ পর্বে কোহলি রান না পাওয়ায় ভারতেরই সুবিধা হবে বলে মনে করেন রাঠৌর। কারণ, সুপার ৮-এ বড় রান করতে মুখিয়ে থাকবেন তিনি। রাঠৌর বলেন, “সত্যি বলতে, এটা আমাদের জন্য ভাল। কারণ, ওর খিদে আরও বেড়ে গিয়েছে। ওর মতো ব্যাটার বেশি দিন ব্যর্থ হতে পারে না। আমি নিশ্চিত, সুপার ৮-এ ওর ব্যাটে রান আসবে। সেটা দলের জন্যই ভাল হবে। নক আউটে সেরা ফর্মের বিরাটকে আমাদের দরকার।”

গ্রুপ পর্বে নিউ ইয়র্কে তিনটি ম্যাচ খেলেছে ভারত। নাসাউ কাউন্টির পিচ নিয়ে প্রশ্ন উঠেছে। সেই পিচে ব্যাট করা যে খুবই কঠিন তা স্বীকার করে নিয়েছেন সবাই। তবে সুপার ৮-এর ম্যাচ ওয়েস্ট ইন্ডিজ়ের মাঠে খেলবে ভারত। সেখানে উইকেট অপেক্ষাকৃত সহজ। কঠিন মাঠে শুরুতে খেলায় তাঁরা সুবিধা পাবেন বলে জানিয়েছেন রাঠৌর। ভারতের ব্যাটিং কোচ বলেন, “এর পর আমাদের ম্যাচ ওয়েস্ট ইন্ডিজ়ে। ওখানকার উইকেট অনেক সহজ। তাই কঠিন পিচে খেলার পরে সহজ পিচে খেলতে আমাদের ব্যাটারদের সুবিধা হবে। সবাই আত্মবিশ্বাসী। গ্রুপের লড়াই শেষ। এ বার নক আউটের লড়াইয়ের জন্য আমরা তৈরি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE