Advertisement
২১ জুলাই ২০২৪
Rohit Sharma

শতরান হাতছাড়া হওয়ায় আফসোস নেই, খেলার ধরন বদলাবেন না, জানালেন ভারত অধিনায়ক রোহিত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮ রানের জন্য শতরান হাতছাড়া হয়েছে রোহিত শর্মার। তাতে আফসোস নেই তাঁর। খেলার ধরন বদলাবেন না বলেই জানিয়ে দিলেন ভারত অধিনায়ক।

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৪ ০১:১৪
Share: Save:

রোহিত শর্মার ব্যাটে হেরেছে অস্ট্রেলিয়া। তাঁর ৪১ বলে করা ৯২ রানের জবাব খুঁজে পাননি মিচেল মার্শেরা। ভাল খেললেও ৮ রানের জন্য শতরান হাতছাড়া হয়েছে রোহিতের। তাতে অবশ্য আফসোস নেই তাঁর। খেলার ধরন বদলাবেন না বলেই জানিয়ে দিলেন ভারত অধিনায়ক।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের সেরা হয়েছেন রোহিত। খেলা শেষে তিনি জানিয়ে দিয়েছেন, চলতি বিশ্বকাপে এটাই তাঁদের খেলার ধরন। তা বদলাবেন না তাঁরা। রোহিত বলেন, “শতরান না হওয়ায় আমার কোনও আফসোস নেই। আমি আগেই বলেছি, ৫০ বা ১০০ রান আমার কাছে গুরুত্বপূর্ণ নয়। আমাদের কাজ বোলারদের চাপে রাখা। তার জন্য আক্রমণাত্মক ক্রিকেট জরুরি। এটাই আমাদের খেলার ধরন। এটা আমরা বদলাব না।”

পাওয়ার প্লে কাজে লাগিয়েছেন রোহিত। একের পর এক বড় শট খেলেছেন। বোলারদের বিরুদ্ধে তিনি বুদ্ধি করে খেলেছেন বলে জানিয়েছেন ভারত অধিনায়ক। তিনি বলেন, “ওরা হাওয়ার বিরুদ্ধে বল করার চেষ্টা করছিল। আপনাকে বুঝতে হবে যে বোলারেরা বুদ্ধি খরচ করবে। তাই ওদের বিরুদ্ধে আপনাকেও বুদ্ধি করে খেলতে হবে। আমি সেটাই করেছি। যে দিকে ফিল্ডার ছিল না সে দিকে বেশি শট খেলেছি। হাওয়ার সাহায্যে শট খেলার চেষ্টা করেছি। যতটা সম্ভব বড় শট খেলার চেষ্টা করছিলাম। এই পিচে ব্যাটিং সহজ। ব্যাটারেরা নিজেদের উপর আস্থা রেখেছে। সেটা ম্যাচে দেখা গিয়েছে।”

২০৬ রান তাড়া করতে নেমে শুরুটা ভাল করেছিল অস্ট্রেলিয়া। কিন্তু মাঝের ওভারে কুলদীপ যাদব খেলা ঘুরিয়ে দেন। মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েলকে আউট করেন তিনি। ৪ ওভারে মাত্র ২৪ রান দেন। ওয়েস্ট ইন্ডিজ়ের মাঠের জন্যই কুলদীপকে নেওয়া হয়েছিল বলে জানিয়েছেন রোহিত। ভারত অধিনায়ক বলেন, “এখানকার পিচে যে কুলদীপ ভাল বল করবে তা জানতাম। নিউ ইয়র্কে পেসারেরা সাহায্য পাচ্ছিল বলে ওকে খেলানো হয়নি। কিন্তু এখানকার পিচে ওকে দরকার। পরের ম্যাচগুলোতেও ওর বড় ভূমিকা থাকবে।”

সেমিফাইনালে প্রতিপক্ষ ইংল্যান্ড। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে এই ইংল্যান্ডের কাছেই ১০ উইকেটে হেরে বিদায় নিয়েছিল ভারত। পুরনো কথা মনে রাখতে চান না রোহিত। কে প্রতিপক্ষ সে দিকেও নজর দিতে চান না। রোহিত বলেন, “আমরা আলাদা কিছু করতে চাইছি না। যে ক্রিকেট খেলছি সেটাই পরেও খেলব। কে প্রতিপক্ষ তা দেখার দরকার নেই। সবাইকে বলেছি, স্বাধীন ভাবে খেলতে। চাপ না নিতে। এই রকম ক্রিকেট খেললেই আমরা সফল হব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma T20 World Cup 2024 India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE