Advertisement
১৮ জুলাই ২০২৪
T20 World Cup 2024

শ্বশুর, শাশুড়ি, শ্যালকদের নিয়ে বিশ্বকাপে! টাকা নিয়ে অনুষ্ঠান, শাস্তির মুখে বাবরেরা

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। বাবর আজ়মদের বিরুদ্ধে শৃঙ্খলা ভাঙার অভিযোগ উঠেছে। তাঁদের শাস্তি হতে পারে।

cricket

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৪ ২৩:১৬
Share: Save:

বিশ্বকাপ খেলতে গিয়ে খেলার বাইরের বিষয়ে বাবর আজ়মেরা বেশি মাথা ঘামিয়েছেন বলে অভিযোগ। শ্বশুর-শাশুড়ি, শ্যালকদের নিয়ে তাঁরা খেলতে গিয়েছিলেন বলে জানা গিয়েছে। পাশাপাশি প্রতিযোগিতা চলাকালীন টাকা নিয়ে অনুষ্ঠানে যোগ দেওয়ার খবরও এসেছে। বাবরদের রিপোর্ট কার্ড তৈরি হচ্ছে। শাস্তি হতে পারে তাঁদের।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মহসিন নকভির ঘনিষ্ঠ এক কর্তা জানিয়েছেন, বাবরদের খেলায় চেয়ারম্যান ক্ষুব্ধ। তাঁদের বিরুদ্ধে শৃঙ্খলা ভাঙার অভিযোগ উঠেছে। তিনি বলেন, “পাকিস্তানের ক্রিকেটারেরা নিয়ম ভেঙেছে। ভবিষ্যতে যাতে এই ঘটনা না ঘটে তাই নতুন নিয়ম আনা হতে পারে।”

বাবরেরা সঙ্গে করে পরিবারকে নিয়ে গিয়েছিলেন। এই বিষয়টি ভাল ভাবে দেখছেন না নকভি। ওই কর্তা বলেন, “ক্রিকেটারেরা শুধুমাত্র নিজেদের স্ত্রীদের নিয়ে যায়নি, স্ত্রীয়ের বাবা-মা, ভাইদেরও নিয়ে গিয়েছিল। হোটেলে তাদের জন্যও ঘর বুক করা হয়েছিল। এই ঘটনায় চেয়ারম্যান ক্ষুব্ধ। নিয়ম করা হতে পারে যে এর পর থেকে আইসিসি প্রতিযোগিতায় পরিবারকে নিয়ে যেতে পারবে না ক্রিকেটারেরা। সেই বিষয়ে আলোচনা চলছে।”

পাকিস্তানের এক সংবাদপত্র জানিয়েছে, দু’লক্ষ টাকার বিনিময়ে ক্রিকেটারেরা বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিতেন। ক্রিকেটারদের সঙ্গে দেখা করার জন্য টাকা দিতে হত সমর্থকদের। এ রকমই একটি অনুষ্ঠান মাঝপথে বন্ধ করতে হয়েছিল। কারণ, বাবরের সঙ্গে দেখা করার জন্য নাকি বাকি ক্রিকেটারদের থেকে বেশি টাকা দিতে হচ্ছিল। এই ঘটনাতেও ক্ষুব্ধ হয়েছেন নকভি।

পাক বোর্ডের ওই কর্তা বলেন, “এই ঘটনার নেপথ্যে বোর্ডের কিছু আধিকারিক যুক্ত রয়েছেন। তাঁরা বাবরদের অনুমতি দিয়েছেন। সেই সব আধিকারিকদের চিহ্নিত করা হয়েছে। বিশ্বকাপে কেন পাকিস্তান খারাপ ফল করল তার রিপোর্ট কার্ড তৈরি করার নির্দেশ দেওয়া হয়েছে তাদের। চেয়ারম্যান নিজেও রিপোর্ট তৈরি করছেন। সব রিপোর্ট মিলিয়ে দেখা হবে। দরকারে আধিকারিকদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE