Advertisement
২২ জুলাই ২০২৪
T20 World Cup 2024

বিশ্বকাপের মাঝে ভারতকে জড়িয়ে বিতর্কিত মন্তব্য পাক সাংবাদিকের, পাল্টা জবাব দিলেন অশ্বিন

টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝে আফগানিস্তান ও ভারতের ক্রিকেটকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন পাকিস্তানের এক সাংবাদিক। তাঁকে পাল্টা জবাব দিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

cricket

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৪ ১৯:৫২
Share: Save:

সরাসরি এক্স (সাবেক টুইটার)-এর মালিক এলন মাস্ককে ট্যাগ করে পোস্ট করে বসলেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁকে পদক্ষেপ করার আবেদন করেছেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝে আফগানিস্তান ও ভারতের ক্রিকেটকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন পাকিস্তানের এক সাংবাদিক। তাঁকে পাল্টা জবাব দিয়েছেন অশ্বিন।

রবিবার সুপার ৮-এর ম্যাচে অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়েছে আফগানিস্তান। এর আগে গ্রুপ পর্বে নিউ জ়িল্যান্ডকে হারিয়েছিলেন রশিদ খানেরা। বিশেষজ্ঞেরা আফগান ক্রিকেটের উন্নতি নিয়ে কথা বলছেন। প্রশংসা করছেন ক্রিকেটারদের। তার মাঝেই বিতর্কিত মন্তব্য করেছেন পাকিস্তানের সাংবাদিক ওয়াজাহাত কাজ়মি।

এক্স মাধ্যমে কাজ়মি লেখেন, “বিশ্বে ভারত ছাড়া অন্য যে কোনও দলকে হারাতে পারে আফগানিস্তান। ভারতকে না হারাতে পারার অবশ্যই কারণ আছে। আইপিএলের চুক্তি খুব দামি।” এই পোস্টের মাধ্যমে কাজমি ইঙ্গিত দিয়েছেন যে আফগানিস্তান ভারতের বিরুদ্ধে ইচ্ছা করেই ম্যাচ হারে। চলতি বিশ্বকাপের সুপার ৮-এ ভারত ৫০ রানে হারিয়েছে আফগানিস্তানকে। সেই উদাহরণ টেনে এনেই হয়তো এই মন্তব্য করেছেন কাজমি।

এই কথার জবাব দিয়েছেন অশ্বিন। মাস্ককে ট্যাগ করে তিনি পাল্টা জবাবে লেখেন, “কী করতে হবে সেটা আমি আপনাকে বলতে পারি না। কিন্তু আমার বাড়িতে কাকে ঢুকতে দেব সেই সিদ্ধান্ত সম্পূর্ণ আমার। ঠিক তেমনই আমার টাইমলাইনে কাকে জায়গা দেব সেই সিদ্ধান্তও আমার।”

অশ্বিনের জবাব থেকে স্পষ্ট, তিনি মাস্ককে অনুরোধ করেছেন যে এক্স মাধ্যমে করা মন্তব্যের দিকে নজর রাখা উচিত। যে কেউ যা ইচ্ছা যাতে লিখতে না পারেন সেটা দেখা উচিত তাঁর। নইলে সাধারণ মানুষের কাছে ভুল ব্যাখ্যা যেতে পারে। সেটা ঠিক নয়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার দৌড়ে ভারত ও আফগানিস্তান, দু’দলই রয়েছে। ভারত যদি সোমবারের ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে দেয় তা হলে গ্রুপ শীর্ষে থেকে শেষ চারে যাবে তারা। সে ক্ষেত্রে সুপার ৮-এর শেষ ম্যাচে আফগানিস্তান বাংলাদেশকে হারালেই সেমিফাইনালে চলে যাবে। আর যদি ভারত অস্ট্রেলিয়ার কাছে হেরে যায় তা হলেও আফগানিস্তান বাংলাদেশকে হারালে নেট রানরেটে সেমিফাইনালে যাওয়ার সুযোগ রয়েছে রশিদদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE