Advertisement
১৪ জুলাই ২০২৪
India Cricket

অধিনায়ক শুভমন, বিশ্বকাপের মাঝেই জ়িম্বাবোয়ে সফরের দল ঘোষণা ভারতের, পাঁচ নতুন মুখ

জ়িম্বাবোয়ে সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করা হল সোমবার। দলের অধিনায়ক শুভমন গিল। জ়িম্বাবোয়ে সফরে শুধু টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত।

India cricket team captain Shubman Gill

শুভমন গিল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৪ ১৮:১২
Share: Save:

জ়িম্বাবোয়ে সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করা হল সোমবার। দলের অধিনায়ক শুভমন গিল। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার পর এটাই ভারতীয় দলের প্রথম সিরিজ়। দলে পাঁচ নতুন মুখ। বিশ্রাম দেওয়া হল রোহিত শর্মা, বিরাট কোহলি, যশপ্রীত বুমরাদের।

১৫ জনের দল বেছে নিয়েছে ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল দলে সুযোগ না পাওয়া শুভমনকে অধিনায়ক করা হয়েছে। দলে প্রথম বার ডাক পেলেন অভিষেক শর্মা, রিয়ান পরাগ, নীতীশ রেড্ডি, ধ্রুব জুরেল এবং তুষার দেশপাণ্ডে। এঁদের মধ্যে ধ্রুব টেস্ট ক্রিকেট খেললেও টি-টোয়েন্টি দলে সুযোগ পেলেন প্রথম বার।

জ়িম্বাবোয়ে সফরে শুধু টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। পাঁচ ম্যাচের সিরিজ় শুরু ৬ জুলাই থেকে। সব ম্যাচই হারারেতে। ৬ জুলাই প্রথম ম্যাচ খেলার পর দিনই দ্বিতীয় ম্যাচ খেলবে ভারত। বাকি তিনটি ম্যাচ ১০, ১৩ ও ১৪ জুলাই। ১০ জুলাইয়ের ম্যাচ বাদ দিয়ে বাকি সব ম্যাচই ভারতীয় সময় দুপুর ১টা থেকে শুরু। ১০ তারিখের ম্যাচ শুরু সন্ধ্যা ৬টায়।

১৫ জনের দলে চার জন ওপেনার রয়েছেন। শুভমন ছাড়াও রয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকা যশস্বী জয়সওয়াল। রুতুরাজ গায়কোয়াড় এবং অভিষেক শর্মাও দলে রয়েছেন। আইপিএলজয়ী কলকাতা নাইট রাইডার্সের একমাত্র রিঙ্কু সিংহ ভারতীয় দলে জায়গা পেয়েছেন।

আইপিএলে ভাল খেলা রিয়ান, তুষারেরা প্রথম বারের জন্য জায়গা পেয়েছেন ভারতীয় দলে। দলে দুই উইকেটরক্ষক সঞ্জু স্যামসন এবং ধ্রুব জুরেল। স্পিন বিভাগ সামলাবেন ওয়াশিংটন সুন্দর এবং রবি বিষ্ণোই। পেস বিভাগের দায়িত্বে রয়েছে আবেশ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার এবং তুষার।

ভারতীয় দল: শুভমন গিল (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিঙ্কু সিংহ, সঞ্জু শর্মা (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), নীতীশ রেড্ডি, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আবেশ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার এবং তুষার দেশপাণ্ডে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket BCCI Shubman Gill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE