Advertisement
১৯ জুলাই ২০২৪
T20 World Cup 2024

তাঁর ক্যাচেই বদলেছে ম্যাচের মোড়! অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেরা ফিল্ডারের পুরস্কার পেলেন অক্ষর

মিচেল মার্শের ক্যাচ ধরে ম্যাচের ছবি বদলে দিয়েছেন অক্ষর পটেল। অস্ট্রেলিয়াকে হারানোর পরে তাই ভারতের সেরা ফিল্ডারের পুরস্কার পেলেন অক্ষর।

cricket

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ক্যাচের মুহূর্তে অক্ষর পটেল। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৪ ২০:১৯
Share: Save:

ট্রেভিস হেড ও মিচেল মার্শ যখন ব্যাট করছিলেন, দেখে মনে হচ্ছিল ২০৬ রান তাড়া করে জিতবে অস্ট্রেলিয়া। ঠিক তখনই কুলদীপ যাদবের বলে লাফিয়ে এক হাতে ক্যাচ ধরেন অক্ষর। সেই ক্যাচই খেলার মোড় ঘুরিয়ে দেয়। সেই কারণে ম্যাচ শেষে ভারতের সেরা ফিল্ডারের পুরস্কার পেলেন অক্ষর।

গত বছর দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপ থেকে প্রতি ম্যাচ শেষে দলের সেরা ফিল্ডারকে পুরস্কার দেওয়ার প্রথা শুরু হয়েছে ভারতীয় দলে। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপেও সেটা চলছে। খেলা শেষে সাজঘরে ভারতের ফিল্ডিং কোচ টি দিলীপ জানান, কে সেই পুরস্কার পাচ্ছেন। সোমবার ছিল অক্ষরের দিন।

ভারতীয় ক্রিকেট বোর্ড সমাজমাঝধ্যমে একটি ভিডিয়ো দিয়েছে। সেখানে দেখা যাচ্ছে, সাজঘরে কতটা ফুরফুরে মেজাজে ক্রিকেটারেরা। সবাই একসঙ্গে বসে আনন্দ করছেন। একে অপরের সাফল্য ভাগ করে নিচ্ছেন। দিলীপ বলেন, “আমরা প্রতিটা ম্যাচে ফিল্ডিংয়ে উন্নতি করছি। সবাই নিজের সেরাটা দিচ্ছে। পেসারেরাও বল করার পরে ফিল্ডিংয়ে ঝাঁপাচ্ছে। আমরা প্রতিপক্ষকে চাপে রাখছি। শুধু ভাল ক্যাচ ধরছি না, মাঠে ফিল্ডিংও খুব ভাল হচ্ছে। এর কৃতিত্ব ফিল্ডারদের।”

তার পরেই ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের চার ফিল্ডারের নাম নেন তিনি। দিলীপ বলেন, “প্রথমেই বলব সূর্যকুমারের কথা। খুব ভাল ক্যাচ ধরেছে। নিজের বোলিং শেষ হওয়ার পরে খুব ভাল ক্যাচ ধরেছে কুলদীপ। অধিনায়কত্বের পাশাপাশি ফিল্ডিংয়েও নজর কেড়েছে রোহিত। সব শেষে বলব অক্ষরের কথা। ওর ক্যাচ ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে। তাই এই ম্যাচের সেরা ফিল্ডার অক্ষর।”

পুরস্কার দেওয়ার ক্ষেত্রেও ছিল চমক। দলের থ্রো-ডাউন বিশেষজ্ঞ নুয়ান সেনেবিরত্নে পুরস্কার তুলে দেন অক্ষরের হাতে। ভারতীয় দলের উন্নতিতে নিয়ানের কী ভূমিকা রয়েছে, সে কথাও জানিয়েছেন দিলীপ। নুয়ানকে হাততালি দিয়ে সম্মান জানান বিরাট, রোহিতেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Axar Patel India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE