Advertisement
১৭ জুলাই ২০২৪
T20 World Cup 2024

‘বোলিং কোচও খুব একটা ঘাঁটায় না বুমরাকে’, জোরে বোলারকে কেন কেউ কিছু বলেন না ভারতীয় দলে?

চোট সারিয়ে ফেরা বুমরা আগের থেকেও বেশি ভয়ঙ্কর হয়ে উঠছেন। এমন বোলারকে দলের বোলিং কোচ পরেশ মামব্রেও নাকি বেশি কিছু বলেন না। এমনটাই জানালেন অক্ষর পটেল।

Jasprit Bumrah

যশপ্রীত বুমরা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১২:৪৩
Share: Save:

আফগানিস্তানের বিরুদ্ধে চার ওভার বল করে দিয়েছেন মাত্র ৭ রান। নিয়েছেন তিন উইকেট। যশপ্রীত বুমরাকে খেলা সময়ের সঙ্গে আরও কঠিন হয়ে যাচ্ছে। চোট সারিয়ে ফেরা বুমরা আগের থেকেও বেশি ভয়ঙ্কর হয়ে উঠছেন। এমন বোলারকে দলের বোলিং কোচ পরেশ মামব্রেও নাকি বেশি কিছু বলেন না। এমনটাই জানালেন অক্ষর পটেল।

বৃহস্পতিবার নিজের প্রথম ওভারেই তুলে নিয়েছিলেন রহমানুল্লা গুরবাজ়ের উইকেট। পরের ওভারে নেন অন্য ওপেনার হজরতুল্লা জাজাইয়ের উইকেট। আফগানিস্তানকে ধাক্কাটা দেন তিনিই। ম্যাচ শেষে অক্ষর বলেন, “বুমরার বোলিংয়ের সমালোচনা খুব বেশি কেউ করে না। ও জানে কী করতে হবে, কোনটা করতে হবে না। বুমরা এখন খুব ভাল বল করছে। এমন অবস্থায় বোলিং কোচও ওকে কিছু বলে না। তাতে জটিলতা বাড়ে। মামব্রে স্যর শুধু বলে, তুমি ভাল বল করছ। আমি যত দূর দেখেছি, বোলিং কোচ খুব বেশি ঘাঁটায় না বুমরাকে। শুধু নিজের পরিকল্পনাকে সফল করতে বলে বোলিং কোচ।”

এই টি-টোয়েন্টি বিশ্বকাপে চার ম্যাচে ৮ উইকেট নিয়েছেন বুমরা। শীর্ষে থাকা ফজলহক ফারুকি ৫ ম্যাচে নিয়েছেন ১৫ উইকেট। কিন্তু বুমরা যেখানে মাত্র ৫২ রান দিয়ে ৮ উইকেট নিয়েছেন, সেখানে ফারুকি দিয়েছেন ১১৩ রান। বাকিদের থেকে এখানেই বুমরা আলাদা। তিনি উইকেট যেমন তুলছেন, রানও আটকে রাখছেন। তাতেই বিপক্ষের উপর চাপ তৈরি হচ্ছে। যে কারণে সাহায্য পাচ্ছেন আরশদীপ সিংহ। তিনি ১০ উইকেট তুলে নিয়েছেন। বুমরাকে মারতে না পেরে তরুণ পেসারকে মারার চেষ্টা করছেন ব্যাটারেরা। ব্যর্থ হয়ে উইকেট দিচ্ছেন বাঁহাতি আরশদীপকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Jasprit Bumrah Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE