Advertisement
২১ জুলাই ২০২৪
T20 World Cup 2024

রিঙ্কুদের সঙ্গে কেকেআরের নেটেই বিশ্বকাপের প্রস্তুতি সারা হয়ে গিয়েছিল ক্যারিবিয়ান নায়কের

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দলে ছিলেন শেরফানে রাদারফোর্ড। তাঁর দল ট্রফি জিতলেও খেলার সুযোগ পাননি তিনি। তাতে ক্ষোভ নেই রাদারফোর্ডের। কারণ রিঙ্কু সিংহদের সঙ্গে অনুশীলন করেই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি সেরে ফেলেন তিনি।

Sherfane Rutherford

শেরফানে রাদারফোর্ড। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ১২:৪১
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রায় একার হাতে ওয়েস্ট ইন্ডিজ়কে সুপার ৮-এ তুলেছেন। বৃহস্পতিবার ম্যাচ জিতিয়ে সবার আগে আইপিএল এবং কেকেআরের কথা বললেন শেরফানে রাদারফোর্ড। তাঁর মতে দু’মাস ধরে কেকআরের নেটে অনুশীলনই কাজে লেগেছে। আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দলে ছিলেন রাদারফোর্ড। যদিও চ্যাম্পিয়ন কলকাতার হয়ে খেলার সুযোগ পাননি তিনি। তাতে ক্ষোভ নেই রাদারফোর্ডের। কারণ রিঙ্কু সিংহদের সঙ্গে অনুশীলন করেই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি সেরে ফেলেছিলেন তিনি।

বুধবার প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ় তোলে ১৪৯ রান তোলে। রাদারফোর্ড ৩৯ বলে ৬৮ রান করেন। ম্যাচের সেরার পুরস্কার নিয়ে রাদারফোর্ড বলেন, “ঈশ্বরকে ধন্যবাদ। গত দু’মাস আমি আইপিএলের সঙ্গে যুক্ত থাকার সুযোগ পেয়েছিলাম। ম্যাচ খেলার সুযোগ পাইনি। কিন্তু অনুশীলন করেছি। সেখান থেকেই নিজেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তৈরি করেছি।”

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে জিতে সুপার ৮-এ জায়গা পাকা করে ফেলেছে ওয়েস্ট ইন্ডিজ়। নেপথ্যে অবশ্যই রাদারফোর্ডের ইনিংস। তিনি বলেন, “আমি চেয়েছিলাম শেষ পর্যন্ত ব্যাট করতে। ড্যারেন স্যামির সঙ্গে আমার কথা হয়। তখনই পরিকল্পনা করি যে স্ট্রাইক রোটেট করব এবং শেষ পর্যন্ত থাকব। কারণ আমি জানি শেষ পর্যন্ত থাকলে ঠিক বড় শট খেলতে পারব। সেই ক্ষমতা আমার আছে।”

শেষ দু’ওভারে ৩৭ রান তোলেন রাদারফোর্ড। ড্যারিল মিচেল ১৯তম ওভারে বল করেন। সেটাই এই ম্যাচে তাঁর প্রথম এবং শেষ ওভার। ২০তম ওভারটি করেন স্পিনার মিচেল স্যান্টনার। মিচেল দেন ১৯ রান এবং স্যান্টনার দেন ১৮ রান। সেই প্রসঙ্গে রাদারফোর্ড বলেন, “ওদের বোলিং লাইন আপ দেখে বুঝতে পারছিলাম যে, শেষ দু’ওভারে সেরা বোলারদের আনতে পারবে না। তাই ওই দু’ওভারে রান তোলাই লক্ষ্য ছিল আমার। সেটা কাজে লাগে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Sherfane Rutherford KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE