Advertisement
২১ জুলাই ২০২৪
T20 World Cup 2024

দক্ষিণ আফ্রিকার কাছে ১ রানে হেরে কান্নায় ভেঙে পড়লেন নেপালের ক্রিকেটারেরা, প্রকাশ্যে ছবি

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক রানে হেরে যায় নেপাল। যে হারের পর ওয়েস্ট ইন্ডিজ়ের মাঠে নেপালের ক্রিকেটার এবং সমর্থকেরা চোখের জল ধরে রাখতে পারেননি। অধিনায়ক রোহিত পাওড়েল চাইছেন আরও বেশি ম্যাচ খেলতে।

Nepal

নেপালের ক্রিকেটার এবং সমর্থকের কান্না। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৪ ১৪:০৩
Share: Save:

একটি ম্যাচ বাকি থাকলেও নেপালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরের পর্বে ওঠার আর কোনও সম্ভাবনা নেই। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক রানে হেরে যায় নেপাল। যে হারের পর ওয়েস্ট ইন্ডিজ়ের মাঠে নেপালের ক্রিকেটার এবং সমর্থকেরা চোখের জল ধরে রাখতে পারেননি। অধিনায়ক রোহিত পাওড়েল চাইছেন আরও বেশি ম্যাচ খেলতে।

দক্ষিণ আফ্রিকা প্রথমে ব্যাট করে ১১৫ রান করে। এত অল্প রানে দক্ষিণ আফ্রিকাকে আটকে রাখার পর জয়ের স্বপ্ন দেখছিল নেপাল। জয়ের কাছাকাছি পৌঁছেও গিয়েছিল। কিন্তু ১ রানের জন্য হারতে হল তাদের। শেষ বলে হারের পর সম্প্রচারকারী সংস্থার ক্যামেরায় ধরা পড়ে নেপালি ক্রিকেটারদের ভারাক্রান্ত মুখ। অনেকেরই চোখে জল। মাঠেই কেঁদে ফেলেন শেষ বলে রান আউট হওয়া গুলশন ঝা। শনিবারের ম্যাচ জিততে পারলে সুপার ৮-এ ওঠার সুযোগ থাকত নেপালের। কিন্তু হেরে যাওয়ায় আর সেই সুযোগ রইল না।

ম্যাচ শেষে নেপাল অধিনায়ক রোহিত দলের ক্রিকেটারদের প্রশংসা করেছেন। তিনি বলেন, “দলের সকলকে নিয়ে আমি গর্বিত। যে ভাবে আমরা বোলিং এবং ব্যাটিং করেছি, তা সত্যিই গর্ব করার মতো। কিন্তু কঠিন সময়ে আমরা ভাল খেলতে পারিনি। তবে লড়াই করেছি। পরের বার এমন পরিস্থিতিতে খেলতে হলে আমরা জিতব। সমর্থকদের ধন্যবাদ আমাদের পাশে থাকার জন্য। আমরা ওদের কাছে কৃতজ্ঞ।”

নেপালের শেষ ম্যাচ বাংলাদেশের বিরুদ্ধে। ১৭ জুন হবে সেই ম্যাচ। বাংলাদেশ সেই ম্যাচ জিতলে পরের পর্বে যেতে পারে। যদিও নেদারল্যান্ডসের ম্যাচের দিকে নজর রাখতে হবে শাকিব আল হাসানদের।

T20 World Cup 2024 points table

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Nepal South Africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE