Advertisement
২১ জুন ২০২৪
T20 World Cup 2024

বাবরদের সতর্কবার্তা বিশ্বকাপজয়ী কোচের, ‘নিজেকে বদলাও, নয় তো জায়গা ছাড়ো’

ভারতের বিরুদ্ধে হারের পর বাবর আজ়মদের সতর্কবার্তা পাকিস্তান কোচ গ্যারি কার্স্টেনের। জানিয়ে রাখলেন, খেলতে না পারলে জায়গা ছাড়তে হবে।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৪ ১১:২৬
Share: Save:

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও জয় অধরা পাকিস্তানের। কোচ গ্যারি কার্স্টেন খুশি হতে পারছেন না সিনিয়র ক্রিকেটারদের নিয়ে। ভারতের বিরুদ্ধে হারের পর সতর্কবার্তা দিলেন তিনি বাবর আজ়মদের। জানিয়ে রাখলেন, খেলতে না পারলে জায়গা ছাড়তে হবে।

রবিবার ভারতের বিরুদ্ধে হেরে যায় পাকিস্তান। মাত্র ১২০ রানের লক্ষ্যও পার করতে পারেননি বাবরেরা। ২০১১ সালে ভারতকে বিশ্বকাপ জেতানো কার্স্টেন এ বার শক্ত হাতে দলের রাশ ধরতে চাইছেন।

বিশ্বকাপ শুরুর ঠিক আগে পাকিস্তানের দায়িত্ব নেন মহেন্দ্র সিংহ ধোনিদের প্রাক্তন কোচ। ভারতের বিরুদ্ধে হারের পর তিনি বলেন, “প্রতি বছর ক্রিকেট খেলাটা পাল্টে যাচ্ছে। তাই কেউ যদি সেটার সঙ্গে মানিয়ে নিতে না পারে তা হলে জায়গা ছেড়ে দেওয়া উচিত।”

কার্স্টেনের সংযোজন, “দলের সকলে আন্তর্জাতিক মানের ক্রিকেটার। তারা বুঝতে পারে কখন নিজেদের সেরাটা দিতে পারছে না। সেটা তাদের উপর একটা চাপ তৈরি করে। আমি বুঝতে পারছি সেটা। কিন্তু এই দলের অনেকেই বহু দিন ধরেই টি-টোয়েন্টি ক্রিকেট খেলছে। এ বার তাদের দায়িত্ব নেওয়ার সময় এসেছে।”

কার্স্টেন কারও নাম নেননি। কিন্তু পাকিস্তান দলে বেশ কিছু ক্রিকেটার রয়েছেন, যাঁরা গত তিনটি বিশ্বকাপ খেলেছেন। ২০২১ সালে ভারতের বিরুদ্ধে খেলা দলের সাত জন এ বারের পাকিস্তান দলে রয়েছেন। গত বছর ফাইনাল খেলা দলের ছ’জন ভারতের বিরুদ্ধে প্রথম একাদশে ছিলেন।

বাবর এবং মহম্মদ রিজ়ওয়ান দলের অন্যতম সেরা সিনিয়র ক্রিকেটার। তাঁরাই ভারতের বিরুদ্ধে রান করেছেন। কিন্তু তাঁদের স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন উঠছে। ফখর জমান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি এবং হ্যারিস রউফও এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন। কার্স্টেন বলেন, “আমি খুব বেশি দিন সময় পাইনি। এই দলের অনেকের খেলাই আমি টিভিতে দেখেছি। ওরা সকলে খুব ভাল ক্রিকেটার। দেশের হয়ে খেলছে ওরা। সেটাই মানসিক ভাবে জোর এনে দেয়। অনেকেই হারের পর হতাশ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Gary Kirsten Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE