Advertisement
১৩ জুলাই ২০২৪
T20 World Cup 2024

পাকিস্তানের সংসদে বিদ্রুপ বাবরকে, ইমরানের প্রসঙ্গ টেনে খোঁচা সাংসদের

ক্রিকেট দলের ব্যর্থতা নিয়ে পাকিস্তানের সংসদে আলোচনা নতুন নয়। বিশেষ করে ভারতের কাছে হারলে পাক ক্রিকেটারদের সমালোচিত হতে হয়। এ বারও বাবরকে সমালোচিত হতে হল সংসদে।

picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ২২:৪১
Share: Save:

ভারত এবং আমেরিকার কাছে হারের মাসুল দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। তার পর থেকেই সমালোচনায় জর্জরিত হচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। অধিনায়ক বাবর আজ়মও দেশে-বিদেশে সমালোচনার মুখে পড়েছেন। এ বার তাঁকে সমালোচিত হতে হল পাকিস্তানের সংসদ অধিবেশনেও। এক সাংসদ বিদ্রুপ করলেন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের প্রসঙ্গ টেনে।

গত বারের রানার্সেরা এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাশা মতো পারফর্ম করতে পারেননি। ক্ষুব্ধ পাকিস্তান ক্রিকেট বোর্ড বাবরের দলে বড় রদবদলের ইঙ্গিত দিয়েছেন। পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলিতেও উঠল টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার প্রসঙ্গ। সাংসদ আব্দুল কাদির পটেল তীব্র সমালোচনা করেন পাকিস্তান ক্রিকেট দল এবং অধিনায়ক বাবরের।

পাক সাংসদ বলেন, ‘‘আমাদের ক্রিকেট দলের হলটা কী? ভারতের কাছে হারল। আমেরিকার কাছেও হারল! বাবরের উচিত কোনও সিনিয়র ক্রিকেটারের কাছ থেকে পরামর্শ নেওয়া। হারার পর বাবর একটা পার্টি আয়োজন করতে পারত। সেই পার্টিতে পকেট থেকে একটা কাগজ বার করে সবাইকে দেখিয়ে বলতে পারত, দেখ কী ভাবে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছে। তা হলে আর কেউ ওকে প্রশ্ন করত না।’’

পাক সাংসদ সরাসরি নাম না করলেও পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক ইমরানের কথা বোঝাতে চেয়েছেন। তাঁর নির্বাচনে পরাজয়ের সঙ্গে বাবরদের বিশ্বকাপ বিপর্যয়ের তুলনা করেছেন। বাবরকেও ইমরানের মতো ষড়যন্ত্রের তত্ত্ব অজুহাত হিসাবে তুলে ধরার পরামর্শ দিয়েছেন। পটেলের বক্তব্য ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

ক্রিকেট দলের ব্যর্থতা নিয়ে পাকিস্তানের সংসদে আলোচনা নতুন কিছু নয়। অতীতে একাধিক বার এমন ঘটনা ঘটেছে। বিশেষ করে ভারতের কাছে হারলেই পাক ক্রিকেটারদের সমালোচিত হতে হয় সংসদে। এ বারও তার অন্যথা হল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babar Azam Imran Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE