Advertisement
২৬ অক্টোবর ২০২৪
T20 World Cup 2024

‘দেশকে ডুবিয়েছি আমরা’, বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে ক্ষমা চাইলেন বিশ্বকাপজয়ী অলরাউন্ডার

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে শ্রীলঙ্কা। এখনও একটা ম্যাচ বাকি থাকলেও তাদের পক্ষে সুপার ৮-এ ওঠা সম্ভব নয়। হারের কারণে দেশবাসীর কাছে ক্ষমা চাইলেন বিশ্বজয়ী অলরাউন্ডার।

Angelo Mathews

অ্যাঞ্জেলো ম্যাথুজ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ১৫:৩৮
Share: Save:

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে শ্রীলঙ্কা। এখনও একটা ম্যাচ বাকি থাকলেও তাদের পক্ষে সুপার ৮-এ ওঠা সম্ভব নয়। হারের কারণে দেশবাসীর কাছে ক্ষমা চাইলেন বিশ্বজয়ী অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুজ।

২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল শ্রীলঙ্কা। সেই দলের সদস্য ছিলেন ম্যাথুজ। ১০ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার পর তিনি বলেন, “আমার মনে হয়ে গোটা দেশের মাথা নিচু করে দিয়েছি আমরা। আমরা দুঃখিত। নিজেদের ক্ষমতা অনুযায়ী খেলতে পারিনি আমরা।”

এ বারের বিশ্বকাপে শ্রীলঙ্কার শুরুটাই হয় হার দিয়ে। প্রথমে দক্ষিণ আফ্রিকা। তার পর বাংলাদেশের বিরুদ্ধে হেরে যায় তারা। নেপালের বিরুদ্ধে বৃষ্টিতে ভেস্তে যায় ম্যাচ। তাতেই এক পয়েন্ট পান ম্যাথুজেরা। শেষ ম্যাচ বাকি নেদারল্যান্ডসের বিরুদ্ধে। সোমবার সেই ম্যাচ খেলবে শ্রীলঙ্কা।

ম্যাথুজ বলেন, “এমনটা হবে ভাবিনি। অনেক রকম কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে আমরা গিয়েছি। কিন্তু সে সব নিয়ে এখন আর ভেবে লাভ নেই। হতাশ লাগছে পরের পর্বে উঠতে না পেরে।” ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার নেপথ্যে বড় ভূমিকা নিয়েছিলেন ম্যাথুজ। শেষ ম্যাচটি জিততে চান তিনি। ম্যাথুজ বলেন, “আমাদের আর একটা ম্যাচ বাকি। নিজেদের সম্মানের কথা মাথায় রেখে খেলব।”

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 angelo mathews Sri Lanka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE