Advertisement
২২ জুলাই ২০২৪
T20 World Cup 2024

৩ লড়াই: ভারত-পাকিস্তান ম্যাচে রবিবার যাঁদের দিকে নজর থাকবে

দ্বিপাক্ষিক সফর বন্ধ দুই দেশের বন্ধ। কিন্তু প্রতি বছরই কোনও না কোনও প্রতিযোগিতায় খেলা হচ্ছে ভারত-পাকিস্তান ম্যাচ। রবিবার সেই ম্যাচে নজর থাকবে বেশ কিছু লড়াইয়ের দিকে।

Rohit Sharma and Babar Azam

রোহিত শর্মা এবং বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২৪ ১০:৪৯
Share: Save:

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই আগ্রহ তুঙ্গে। শেষ কয়েকটি প্রতিযোগিতায় বার বার মুখোমুখি হয়েছে এই দুই দল। দ্বিপাক্ষিক সফর বন্ধ। কিন্তু প্রতি বছরই কোনও না কোনও প্রতিযোগিতায় খেলা হচ্ছে ভারত-পাকিস্তান ম্যাচ। রবিবার সেই ম্যাচে নজর থাকবে বেশ কিছু লড়াইয়ের দিকে।

বিরাট কোহলি বনাম মহম্মদ আমির: টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও পর্যন্ত বিরাটকে আউট করতে পারেননি আমির। সব ধরনের ক্রিকেট মিলিয়ে এখনও পর্যন্ত বিরাটকে দু’বার আউট করেছেন তিনি। দু’বারই এক দিনের ক্রিকেটে। এক বার ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালে। সে বার আমির একাই শেষ করে দিয়েছিলেন ভারতীয় দলকে। আর এক বার ২০১৯ সালে এক দিনের বিশ্বকাপে বিরাটের উইকেট নেন আমির। আর আমিরের বিরুদ্ধে খেলা ৬০ বলে বিরাট করেছেন মাত্র ৫৬ রান। মেরেছেন সাতটি চার। আমিরকে কখনও ছক্কা মারতে পারেননি বিরাট। রবিবার তাই বাঁহাতি অভিজ্ঞ পেসার আমিরের সঙ্গে বিরাটের লড়াই নিয়ে আগ্রহ থাকবে।

রোহিত শর্মা বনাম শাহিন শাহ আফ্রিদি: বাঁহাতি পেসারদের বিরুদ্ধে দুর্বলতা রয়েছে ভারত অধিনায়কের। আর উল্টো দিকের বোলারটির নাম যদি হয় শাহিন শাহ আফ্রিদি, তা হলে ভারতীয় সমর্থকদের চিন্তা তো হবেই। এখনও পর্যন্ত সব ধরনের ক্রিকেট মিলিয়ে রোহিত এবং আফ্রিদি মুখোমুখি হয়েছেন ছ’বার। এর মধ্যে তিন বার রোহিতকে আউট করেছেন আফ্রিদি। পাক পেসারের বিরুদ্ধে এখনও পর্যন্ত ৬২টি বল খেলেছেন রোহিত। করেছেন ৫২ রান। পাঁচটি চার এবং তিনটি ছক্কা মেরেছেন রোহিত। টি-টোয়েন্টি বিশ্বকাপে রবিবার পরিসংখ্যান নিজের দিকে ঘোরাতে চাইবেন রোহিত।

যশপ্রীত বুমরা বনাম বাবর আজ়ম: ভারতের অন্যতম সেরা পেসার বুমরা। কিন্তু আজ পর্যন্ত বাবরকে আউট করতে পারেননি তিনি। বুমরার বিরুদ্ধে বাবর খেলেছেন ৪৯টি বল। পাক অধিনায়ক করেছেন ৩৫ রান। মেরেছেন চারটি চার। বুমরার বিরুদ্ধে রান খুব বেশি না করতে পারলেও উইকেট দেননি বাবর। রবিবার সেই উইকেটটিই নিতে চাইবেন বুমরা। কারণ পাক অধিনায়কের ব্যাট চললে পাকিস্তান বড় রান তুলতেই পারে। সেটাই আটকাতে চাইবেন ফর্মে থাকা ভারতীয় পেসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE