Advertisement
২৬ অক্টোবর ২০২৪
T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার ৮-এ একাধিক ম্যাচে বৃষ্টির ভ্রুকুটি, ১২টি ম্যাচে আবহাওয়ার পূর্বাভাস কী?

টি-টোয়েন্টি বিশ্বকাপের বেশ কয়েকটি ম্যাচে থাবা বসিয়েছে বৃষ্টি। আয়োজন নিয়ে প্রশ্নের মুখে পড়েছে আইসিসি। সুপার এইট পর্বের একাধিক ম্যাচেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Picture of T20 world cup 2024

বৃষ্টির জন্য বাতিল হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের একাধিক ম্যাচ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ১৩:৩১
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের একাধিক ম্যাচ ভেস্তে গিয়েছে বৃষ্টির জন্য। কয়েকটি ম্যাচ শেষ করতে হয়েছে ওভার কমিয়ে। কিছু ম্যাচ আবার নির্দিষ্ট সময়ে শেষ করা যায়নি। সুপার এইট পর্ব শুরুর আগে ওয়েস্ট ইন্ডিজ়ের আবহাওয়া চিন্তায় রেখেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কর্তাদের। ম্যাচের দিন ধরে ধরে আবহাওয়ার পূর্বাভাস পর্যালোচনা করছেন তাঁরা।

বৃষ্টির জন্য বিশ্বকাপের একাধিক ম্যাচ বাতিল হওয়ায় বিরক্ত ক্রিকেট বিশেষজ্ঞ থেকে ক্রিকেটপ্রেমীরা। বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় কেন পুরো মাঠ ঢাকার ব্যবস্থা করা হয়নি, তা নিয়ে প্রশ্ন তুলেছেন সুনীল গাওস্করের মতো প্রাক্তন ক্রিকেটার। টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইট পর্বের সব ম্যাচই হবে ওয়েস্ট ইন্ডিজ়ে। আমেরিকায় আর কোনও ম্যাচ নেই। সুপার এইটের ম্যাচগুলি হবে বার্বাডোজ, সেন্ট লুসিয়া, সেন্ট ভিনসেন্ট এবং অ্যান্টিগুয়ায়। এই চার জায়গার আবহাওয়ার পূর্বাভাসের দিকে নজর রেখেছেন আইসিসি কর্তারা। পাশাপাশি, মাঠগুলিকে যতটা সম্ভব সুরক্ষিত রাখার ব্যবস্থা করা হচ্ছে।

বার্বাডোজে সুপার এইটের তিনটি ম্যাচ-সহ রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল। ২০ জুন ভারত-আফগানিস্তান ম্যাচের দিন বৃষ্টির সম্ভাবনা নেই। তবে বাকি তিনটি ম্যাচের দিনেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ২২ জুন আমেরিকা-ওয়েস্ট ইন্ডিজ় ম্যাচের দিন ৪০ শতাংশ এবং ২৪ জুন আমেরিকা-ইংল্যান্ড ম্যাচের দিন ৫৪ শতাংশ বৃষ্টির সম্ভাবনা নেই। বৃষ্টি হতে পারে ২৯ জুনের ফাইনালেও।

সেন্ট লুসিয়ায় সুপার এইটের তিনটি ম্যাচ হওয়ার কথা। এখানেই হবে ২৪ জুন ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ। সে দিন এখানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহবিদদের আশঙ্কা, বৃষ্টিতে ভেস্তে যেতে পারে রোহিত শর্মাদের সঙ্গে মিচেল মার্শদের লড়াই।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের সূচি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের সূচি। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সেন্ট ভিনসেন্টে সুপার এইটের দু’টি ম্যাচ হওয়ার কথা। আইসিসি কর্তাদের চিন্তায় রেখেছে এখানকার দু’টি ম্যাচ। ২৩ জুন অস্ট্রেলিয়া-আফগানিস্তান ম্যাচের দিন বৃষ্টির সম্ভাবনা ৫২ শতাংশ। ২৫ জুন আফগানিস্তান-বাংলাদেশ ম্যাচের দিনও বৃষ্টির সম্ভাবনা উড়িয়ে দেননি আবহবিদেরা।

অ্যান্টিগুয়ায় সুপার এইটের চারটি ম্যাচ হওয়ার কথা। ১৯ জুন দক্ষিণ আফ্রিকা-আমেরিকা, ২১ জুন অস্ট্রেলিয়া-বাংলাদেশ, ২২ জুন ভারত-বাংলাদেশ এবং ২৪ জুন ওয়েস্ট ইন্ডিজ়-দক্ষিণ আফ্রিকা ম্যাচ। চার দিনই হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে অ্যান্টিগুয়ায়। তবে ম্যাচ ভেস্তে যাওয়ার মতো কিছু হবে না বলে আশ্বস্ত করেছেন আবহবিদেরা।

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Weather ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE