Advertisement
২১ জুন ২০২৪

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে এশিয়া কাপের প্রথম ম্যাচে নেই তামীম

গত বছর এশিয়া কাপে খেলতে পারেননি চোটের জন্য। এইবার অবশ্য তেমন কোনও ব্যাপার নেই। বরং সুখবরের অপেক্ষাতেই এশিয়া কাপের প্রথম ম্যাচে খেলতে পারছেন না তামীম ইকবাল। বাবা হতে চলেছেন তামীম।

নিজস্ব প্রতিবেদন
কক্সবাজার শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০১৬ ১৬:২৭
Share: Save:

গত বছর এশিয়া কাপে খেলতে পারেননি চোটের জন্য। এইবার অবশ্য তেমন কোনও ব্যাপার নেই। বরং সুখবরের অপেক্ষাতেই এশিয়া কাপের প্রথম ম্যাচে খেলতে পারছেন না তামীম ইকবাল। বাবা হতে চলেছেন তামীম। যে কারণে ছুটি চেয়ে নিয়েছেন আগে থেকেই। আগামী ২৪ ফেব্রুয়ারি শুরু এশিয়া কাপ। সেই দিনই সন্তানের জন্ম দেওয়ার কথা তামীমের স্ত্রীর। এই মুহূর্তে ব্যাঙ্ককে রয়েছেন তাঁর স্ত্রী। চারদিনের ছুটি ইতিমধ্যেই চেয়ে রেখেছেন তামীম। যার ফলে এশিয়া কাপের প্রথম ম্যাচে ভারতের বিরুদ্ধে বাংলাদেশ দলে থাকছেন না তিনি। বিসিবির সূত্রের খবর, ‘‘প্রথম ম্যাচে তো থাকছেনই না তামীম। পরের ম্যাচগুলোও খেলতে পারবেন কি না সেটাও নির্ভর করছে ও সিদ্ধান্তের উপর। আমরা আপাতত এশিয়া কাপে তামীমের খেলার তেমন সম্ভবনা দেখছি না।’’

যদিও ভারতের বিরুদ্ধে বাংলাদেশ দলের বড় হাতিয়ার হতে পারতেন এই তামীমই। রেকর্ডও ভাল। ১৭টি ম্যাচে ভারতের বিরুদ্ধে তামীমের রয়েছে ছ’টি হাফ সেঞ্চুরি। শেষ পাঁচটি জয়ের মধ্যে চারটি ম্যাচেই অবদান ছিল তাঁর। এমন অবস্থায় তামীমের না থাকা নিয়ে চিন্তায় বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। এশিয়া কাপে বাংলাদেশের লিগ পর্বের ম্যাচ ২৪, ২৬, ২৮ ফেব্রুয়ারি। শেষ ম্যাচ ২ মার্চ। ৬ মার্চ ফাইনাল। ফাইনালে উঠলে জিম্বাবোয়ে ও হংকংয়ের বিরুদ্ধে যে অনুশীলন ম্যাচ খেলার কথা ছিল সেটা বাতিল করতে হবে। টি২০ বিশ্বকাপকে মাথায় রেখে দুটো অনুশীলন ম্যাচ খেলার পরিকল্পনা রয়েছে বাংলাদেশের। যদিও টিম ম্যানেজমেন্ট অনুশীলন ম্যাচ নিয়ে চিন্তিত নয়। বরং এশিয়া কাপকেই টি২০র মহড়া মনে করছেন তাঁরা।

আরও খবর

নিষিদ্ধ বোলিং অ্যাকশনের দায়ে বিশ্বকাপ শেষ সঞ্জিতের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

tamim iqbal asia cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE