Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Carlos Alcaraz

ইউএস ওপেনে হারের পর জোকোভিচের দেশের বিরুদ্ধে খেলবেন না আলকারাজ়, তুললেন নাম

ডেভিস কাপে স্পেনের হয়ে সার্বিয়ার বিরুদ্ধে খেলার কথা ছিল কার্লোস আলকারাজ়ের। কিন্তু শেষ মুহূর্তে নাম তুলে নিয়েছেন আলকারাজ়। দেশের হয়ে খেলবেন না তিনি।

Carlos Alcaraz

ইউএস ওপেনে হারের পর হতাশ কার্লোস আলকারাজ়। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ২২:৫৫
Share: Save:

ডেভিস কাপে স্পেনের নেতৃত্ব দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু হঠাৎ ডেভিস কাপ থেকে নাম তুলে নিলেন কার্লোস আলকারাজ়। ডেভিস কাপের ফাইনালের গ্রুপ স্টেজে স্পেনের প্রতিপক্ষ সার্বিয়া। দেশের হয়ে খেলার কথা নোভাক জোকোভিচের। অর্থাৎ, ডেভিস কাপেও জোকোভিচ-আলকারাজ় মুখোমুখি হওয়ার কথা ছিল। কিন্তু সেটা হচ্ছে না।

স্পেনের টেনিস সংস্থা আলাকারাজ়ের সরে যাওয়ার কথা জানিয়েছে। তাঁর বদলে স্পেনের দলে নেওয়া হয়েছে অ্যালবার্ট র‌্যামোসকে। ১২ থেকে ১৭ সেপ্টেম্বর হওয়ার কথা দু’দেশের মধ্যে ডেভিস কাপের ম্যাচ। সেখানে আলকারাজ়ের মতো তারকাকে পাবে না তারা।

শুধু সার্বিয়া নয়, চেক প্রজাতন্ত্র ও দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধেও খেলার কথা স্পেনের। এই তিনটি ম্যাচের উপরেই নির্ভর করবে ডেভিস কাপের কোয়ার্টার ফাইনালে স্পেন উঠতে পারবে কি না।

ইউএস ওপেনের পুরুষদের ফাইনালে যে লড়াই দেখার জন্য সবাই অপেক্ষায় ছিলেন, সেই জোকোভিচ বনাম আলকারাজ় হচ্ছে না। রবিবার ভারতীয় সময় গভীর রাতে ফাইনালে খেলবেন জোকোভিচ এবং ড্যানিল মেদভেদেভ। দ্বিতীয় সেমিফাইনালে মেদভেদেভ ৭-৬ (৭-৩), ৬-১, ৩-৬, ৬-৩ গেমে হারান আলকারাজ়কে। দ্বিতীয় বাছাই জোকোভিচের সামনে ফাইনালে মেদভেদেভের লড়াই যে কঠিন হতে চলেছে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। এই বছর হার্ড কোর্টে এখনও পর্যন্ত একটিই ম্যাচ হেরেছেন জোকার। সেটি দুবাইতে মেদভেদেভের কাছে।

ম্যাচের পরে মেদভেদেভ বলেন, ‘‘রবিবার এখানে খেলতে পারব ভেবে দারুণ লাগছে। ম্যাচের আগে বলেছিলাম, আলকারাজ়কে হারাতে গেলে আমাকে ১০-এর মধ্যে ১১ করতে হবে। আজ তৃতীয় সেটটা বাদ দিলে আমি ১০-এর মধ্যে ১২ করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Carlos Alcaraz Davis Cup Novak Djokovic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE