Advertisement
১০ ডিসেম্বর ২০২২

সাইয়ে সেই শিক্ষার্থীর মৃত্যু নিয়ে তদন্ত শেষ

কেন, কী ভাবে এই ব্যাডমিন্টন খেলোয়াড়ের আকস্মিক মৃত্যু হয়েছিল তা জানতে সরকারের তরফে গঠন করা হয়েছিল তদন্ত কমিটি। যে কমিটিতে রাখা হয়েছিল বেঙ্গল ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনের সভাপতি আইনজীবী ঊষানাথ বন্দ্যোপাধ্যায় ও প্রাক্তন হকি অলিম্পিয়ান গুরবক্স সিংহকে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০১৭ ০৩:৪৯
Share: Save:

দুর্গাপুজোর তৃতীয়ার দুপুরে সাই কমপ্লেক্সে ব্যাডমিন্টন খেলতে গিয়ে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন মধ্যমগ্রামের তরুণ প্রতিভা নীহারেন্দু মল্লিক।

Advertisement

কেন, কী ভাবে এই ব্যাডমিন্টন খেলোয়াড়ের আকস্মিক মৃত্যু হয়েছিল তা জানতে সরকারের তরফে গঠন করা হয়েছিল তদন্ত কমিটি। যে কমিটিতে রাখা হয়েছিল বেঙ্গল ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনের সভাপতি আইনজীবী ঊষানাথ বন্দ্যোপাধ্যায় ও প্রাক্তন হকি অলিম্পিয়ান গুরবক্স সিংহকে। শুক্রবার সেই তদন্ত প্রক্রিয়া শেষ করলেন তাঁরা। কমিটির গুরুত্বপূর্ণ সদস্য ঊষানাথ বন্দ্যোপাধ্যায় এ দিন বললেন, ‘‘তদন্ত প্রক্রিয়া শেষ। ঘটনার সঙ্গে জড়িত সকলের সঙ্গেই আলাদা ভাবে কথা বলেছি আমরা। আগামী দু’একদিনের মধ্যেই সাই-কে তদন্ত রিপোর্ট জমা দেওয়া হবে।’’

সূত্রের খবর, দুই সদস্যের এই কমিটি প্রয়াত নীহারেন্দুর বাবা ছাড়াও, ঘটনার সময় কোর্টে হাজির প্রশিক্ষক, খেলোয়াড়দের সঙ্গেও কথা বলেন। খতিয়ে দেখা হয় মেডিক্যাল রিপোর্টও।

যদিও সাই সূত্রে খবর, খালি পেটে অতিরিক্ত ব্যায়াম করার জন্যই ঘটনার দিন অবসন্ন হয়ে পড়েন নীহারেন্দু। এর পরেই নাকি হৃদরোগে আক্রান্ত হন তিনি। দ্রুত নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর তাকে মৃত বলে ঘোষণা করেছিলেন।

Advertisement

ঘটনার পরেই জানা গিয়েছিল, সাই-এর দুই চিকিৎসক থাকলেও, ছুটির দিনে তাঁরা কেউ থাকেন না। এমন কি কেউ গুরুতর জখম হলে তাঁকে হাসপাতালে স্থানান্তরিত করার জন্য অ্যাম্বুল্যান্সও নেই সাই কমপ্লেক্সে। যা নিয়ে জানতে চাওয়া হলে সাই কর্তারা বিষয়টি কেন্দ্রীয় সরকারের দেখার ব্যাপার বলে এড়িয়ে গিয়েছিলেন। এখন দেখার গুরবক্স, ঊষানাথদের তদন্ত রিপোর্টে এই তথ্য স্থান পায় কি না!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.