Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Chennai Super Kings: কেন ২০২০ সালের আইপিএল-এ মুখ থুবড়ে পড়েছিল ধোনির চেন্নাই, জানালেন দীপক চাহার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ মে ২০২১ ১৭:৩৫
২০২০ সালের আইপিএল-এ মুখ থুবড়ে পড়ার কারণ জানালেন দীপক চাহার।

২০২০ সালের আইপিএল-এ মুখ থুবড়ে পড়ার কারণ জানালেন দীপক চাহার।
ফাইল চিত্র

২০২১ সালের আইপিএল-এ এখনও পর্যন্ত ৭ ম্যাচে ৫টি জয় পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছে চেন্নাই সুপার কিংস। তবে ২০২০ সালে সংযুক্ত আরব আমিরশাহিতে হয়ে যাওয়া আইপিএল-এ মহেন্দ্র সিংহ ধোনির দল একেবারেই নিজেদের মেলে ধরতে পারেনি। তিন বারের জয়ী সিএসকে মুখ থুবড়ে পড়েছিল। এর কারণগুলো তুলে ধরলেন ধোনির দলের অন্যতম জোরে বোলার দীপক চাহার

দীপকের দাবি, “সেই বছর আইপিএল-এর শুরুটাই খারাপ হয়েছিল। একাধিক ক্রিকেটার ছন্দে ছিল না। তাই আমরা আগেভাগে দুবাই যেতে চেয়েছিলাম। যদিও আমাদের অনুরোধ মেনে নেওয়া হয়নি। এরপর চেন্নাইতে ক্যাম্প করেছিলাম। কিন্তু দুবাই পা রাখার পরেই আমি ও রুতুরাজ গায়কোয়াড় করোনায় আক্রান্ত হয়ে যাই। আমি প্রায় ১৭ দিনের জন্য মাঠের বাইরে ছিলাম। রুতুরাজের সুস্থ হয়ে ফিরে আসতে প্রায় এক মাস লেগে গিয়েছিল। বোলার হোক কিংবা ব্যাটসম্যান, কোভিড শরীরে থাবা বসালে মাঠে নেমে ১০০ শতাংশ উজাড় করে দেওয়া খুবই কঠিন হয়ে যায়।”

অম্বাতি রায়ডু দারুণ ছন্দে শুরু করলেও হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে কয়েকটা ম্যাচ খেলতে পারেননি। বাকি দেশি ও বিদেশিরা ছন্দের ধারেকাছে ছিলেন না। এর মধ্যে হরভজন সিংহ পরিবারের কথা চিন্তা করে আইপিএল খেলতে যাননি। সুরেশ রায়না পারিবারিক কারণ দেখিয়ে প্রতিযোগিতা শুরু হওয়ার আগেই দেশে ফিরে আসেন। ফলে মাঠ ও মাঠের বাইরের একাধিক ঘটনায় জর্জরিত ছিল ‘ক্যাপ্টেন কুল’এর দল। এই কারণগুলোর জন্য চেন্নাই নিজেদের মেলে ধরতে পারেনি বলে মনে করেন এই ডানহাতি জোরে বোলার।

Advertisement

শেষে দীপক যোগ করেন, “রায়নার না থাকা ব্যাটিংয়ে বড় ধাক্কা ছিল। পুরো প্রতিযোগিতায় দল সেই ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি। তবে এ বার ও দলে ফিরতেই আমাদের ব্যাটিং আগের মতো শক্তিশালী দেখাচ্ছে। আশা করি দ্বিতীয় পর্ব শুরু হলে আমরা প্রথম পর্বের ছন্দ বজায় রাখতে পারব।”

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement