Advertisement
১০ ডিসেম্বর ২০২২
Washington Sundar

ওয়াশিংটন সুন্দরের এমন অদ্ভুত নামের রহস্য কী?

প্রথম ম্যাচে একটি উইকেটও পেয়েছেন তামিলনাড়ুর এই অফ স্পিনার। কিন্তু তামিল স্পিনারের এই অদ্ভুত নাম কেন জানেন? খোলসা করলেন সুন্দরের বাবা স্বয়ং।

শ্রীলঙ্কার বিরুদ্ধে অভিষেক হল ওয়াশিংটনের। ছবি: পিটিআই।

শ্রীলঙ্কার বিরুদ্ধে অভিষেক হল ওয়াশিংটনের। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৭ ১৬:১৪
Share: Save:

বয়স মাত্র ১৮। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে তাঁর। সপ্তম কনিষ্ঠতম হিসাবে ভারতীয় দলে অভিষেক হল গত আইপিএলে অসাধারণ পারফর্ম করা ওয়াশিংটন সুন্দরের। প্রথম ম্যাচে একটি উইকেটও পেয়েছেন তামিলনাড়ুর এই অফ স্পিনার। কিন্তু তামিল স্পিনারের এই অদ্ভুত নাম কেন জানেন? খোলসা করলেন সুন্দরের বাবা স্বয়ং।

Advertisement

ওয়াশিংটনের বাবা বলেন, “আমরা হিন্দু, অত্যন্ত সাধারণ পরিবার। আমাদের বাড়ির দু’টো গলি পরেই থাকতেন এক অবসরপ্রাপ্ত সেনাকর্তা, নাম পিডি ওয়াশিংটন। তিনি ক্রিকেটের একনিষ্ঠ অনুরাগী ছিলেন। তাই প্রায়ই মাঠে আমাদের খেলা দেখতে আসতেন।” তিনি জানান, সে সময় প্রচণ্ড অভাব-অনটনে দিন কাটত তাঁদের। “পিডি ওয়াশিংটন আমাকে আমার স্কুলের পোশাক, বই, খাতাপত্র কিনে দিতেন। আমার স্কুলের ফি-ও তিনিই দিতেন। তিনি সব সময় আমাকে উত্সাহ দিতেন”— বলেন সুন্দরের বাবা।

তিনি জানান, যখন ছেলের জন্ম হয়, তখন শাস্ত্র মতে ভগবানের নামে ওর নাম শ্রীনিবাসন রাখার কথা ছিল। “কিন্তু আমি পিডি ওয়াশিংটনের নামে আমার ছেলের নাম রাখি ওয়াশিংটন। আমার দ্বিতীয় পুত্র সন্তান হলে তাঁর নাম রাখতাম ওয়াশিংটন জুনিয়র”—জানান সিনিয়র সুন্দর।

আরও পড়ুন: ১৪১ রানে শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজে সমতা ফেরাল ভারত

Advertisement

স্ত্রীকে জোড়া সেঞ্চুরি উপহার রোহিতের

এ কাহিনি শোনার পর ভারতীয় দলের এই প্রতিভাবান অফ স্পিনারের নাম এর পরও কি কারও ‘অদ্ভুত’ মনে হবে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.